রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি
রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুর জেলার বাজার মনিটরিং অভিযান

শরীয়তপুর জেলার বাজার মনিটরিং অভিযান
ভেদরগঞ্জ উপজেলায় বাজার মনিটরিং অভিযান। ছবি-দৈনিক হুংকার।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল রোধ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যক্রম প্রতিরোধের লক্ষ্যে নিয়মিত তদারকির অংশ হিসেবে ৭ এপ্রিল বুধবার শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার ডিএম খালি, মোল্লার বাজার ও ভেদরগঞ্জ বাজারে অভিযান চালায়। অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, কাচাবাজার, খাদ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান ও মসলা (হলুদ, মরিচ ইত্যাদি) প্রক্রিয়াকরণ মিল পরিদর্শন করা হয়। এসময় মোড়কজাতকরণ বিধিমালা লংঘন, খাদ্য প্রস্তুতে রঙ ব্যবহার এবং ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে একটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক জরিমানা আরোপ করা হয়। এছাড়া করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপস্থিত জনসাধারণকে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান ও শরীয়তপুর জেলা পুলিশের একটি টিম।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।