রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি
রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে জাটকা সংরক্ষণ সপ্তাহ পালন শুরু

ভেদরগঞ্জে জাটকা সংরক্ষণ সপ্তাহ পালন শুরু
ভেদরগঞ্জে জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে বিভিন্ন প্রযোগিতায় শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। ছবি-দৈনিক হুংকার।

‘মুজিববর্ষে শপথ নেবো, জাটকা নয় ইলিশ খাবো’ এই স্লোগান নিয়ে ৪ এপ্রিল রোববার থেকে সারা দেশের ন্যায় শরীয়তপুরেও শুরু হয়েছে জাটকা সংরক্ষণ সপ্তাহ।
আগামী ১০ এপ্রিল পর্যন্ত দেশের জাটকা সম্পৃক্ত ২০টি জেলায় জাটকা সংরক্ষণ সপ্তাহ পালনের অংশ হিসেবে ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিস বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।
করোনা পরিস্থিতি বিবেচনায় সীমিত পরিসরে কর্মসূচি গ্রহণ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। কর্মসূচির অংশ হিসেবে ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার উত্তর তারাবুনিয়া ইউনিয়ন চেয়ারম্যান স্টেশন বাজারে অনুষ্ঠিত অনুষ্ঠান মালার মধ্যে ছিল নৌ র‌্যালি, সাঁতার, কাবাডি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।
স্বাস্থ্যবিধি অনুসরণ করে তারাবুনিয়া ইউনিয়নের কুবুদ্ধি বাজারে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। বিশেষ অতিথি ছিলেন সখিপুর থানা অফিসার ইনচার্জ আসাদুজ্জামান হাওলাদার, উত্তর তারাবুনিয়া ইউনিয়ন চেয়ারম্যান হাজি ইউনুস সরকার।
প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সময় উপযোগী ও কার্যকর ভূমিকা গ্রহণ করায় দেশে ইলিশ মাছের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। সেই সাথে এবছর নিষিদ্ধ সময়ে অভয়াশ্রম সংশ্লিষ্ট ৬টি জেলার জাটকা আহরণে বিরত থাকা ২ লাখ ৪৩ হাজার ৭৭৮ জন জেলেদের জন্য মাসে ৪০ কেজি করে দুই মাসে ৮০ কেজি হারে মোট ১৯ হাজার ৫০২ মেট্রিক টন ভিজিএফ চাল প্রদান করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।