সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪২ হিজরি
সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে ফসলি ও খাস জমি কেটে করা হচ্ছে মাছের ঘের

ভেদরগঞ্জে ফসলি ও খাস জমি কেটে করা হচ্ছে মাছের ঘের
ভেদরগঞ্জে ফসলি ও খাস জমি কেটে করা হচ্ছে মাছের ঘের। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার আরশিনগর ইউনিয়নের ফেলিরচর এলাকায় সরকারি খাস জমি ও কৃষকের ফসলি জমি জোরপূর্বক দখল করে ভেকু মেশিন মাটি কেটে মাছের ঘের করার অপরাধে তিনটি ভেকু মেশিন বিনষ্ট ও এক লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। জরিমানা দিয়ে গিয়ে আবারো শুরু করেন ফসলি ও খাস জমিতে মাছের ঘের কাটা। ওই এলাকার প্রভাবশালী মুক্তিযোদ্ধা মাস্টার ইদ্রিস মাদবরের ছেলে তাওহীদ মাদবর ও ওয়ালিদ মাদবর এই ঘের কাটেন।
স্থানীয় ও ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ওই এলাকার প্রভাবশালী মুক্তিযোদ্ধা মাস্টার ইদ্রিস মাদবরের ছেলে তাওহীদ মাদবর ও ওয়ালিদ মাদবর দীর্ঘদিন যাবত সখিপুরের বিভিন্ন এলাকায় কৃষকের ফসলি জমি জোরপূর্বক দখল করে মাছের ঘের করে আসছেন। সাম্প্রতি উপজেলার আরশিনগর ইউনিয়নের ফেলিরচর এলাকায় সরকারি খাস জমি ও কৃষকের ফসলি জমি জোরপূর্বক দখল করে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে মাছের ঘের করছিলেন তারা। খবর পেয়ে গত সোমবার ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসিফ ওই এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিনটি ভেকু বিনষ্ট করেন এবং ইদ্রিস মাদবরের ছেলেদের ১ লাখ টাকা জরিমানা করেন। জরিমানা দিয়ে গিয়েই আবারো ওই জমিতে ভেকু দিয়ে ঘের কাটা শুরু করেন।
ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসিফ বলেন, আরশিনগরে সরকারি খাস জমি ও কৃষকের ফসলি জমি কেটে মাছের ঘের করার অপরাধে তিনটি ভেকু মেশিন বিনষ্ট ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আবার যদি তারা ঘের কাটে তাহলে আবার অভিযান পরিচালিত হবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।