বুধবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রজব, ১৪৪২ হিজরি
বুধবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সখিপুরে অধিগ্রহণকৃত জমির দ্বন্দ্বে সংঘর্ষে উভয় পক্ষে ১০ জন আহত

সখিপুরে অধিগ্রহণকৃত জমির দ্বন্দ্বে সংঘর্ষে উভয় পক্ষে ১০ জন আহত
ভেদরগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন সাইফুল সহ আহত স্বজনরা। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের সখিপুরে মহাসড়কের জন্য অধিগ্রহণকৃত জমির মালিকানা সংক্রান্ত বিরোধের জের ধরে সিরাজ মোল্যা ও সাব্বির চৌকিদারদের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এই ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতদের ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে। এই বিষয়ে উভয় পক্ষে সখিপুর থানায় মামলা হয়েছে।
মামলার এজাহার, হাসপাতালে চিকিৎসাধীন আহত ব্যক্তি ও স্থানীয় সূত্রে জানাগেছে, মোংলা-চট্টগ্রাম আঞ্চলিক মহাসড়কের জন্য জমি অধিগ্রহণের কাজ শুরু হয়েছে। ১০ ফেব্রুয়ারী বুধবার দুপুরে সখিপুরের চর সেনসাস সিকদার কান্দি এলাকায় গাছের জরিপ করেন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ। তখন জমির মালিকানা নিয়ে সিরাজ মোল্যা ও ছাব্বির চৌকিদারদের মধ্যে বিরোধ সৃষ্ঠি হয়। এক পর্যায়ে সাব্বির চৌকিদারের ভাতিজা বাবু চৌকিদার সিরাজ মোল্যার উপর হামলা চালায়। এরপর উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে সিরাজ মোল্যাসহ তার ছেলে সাইফুল ইসলাম, মেয়ে জাহিদা বেগম ও স্ত্রী বিউটি বেগম গুরুত্বর আহত হয়েছে। অপর পক্ষে সাব্বির চৌকিদার, সহিদুল ও আমির খশরু আহত হয়েছে বলে জানা গেছে। এই বিষয়ে সখিপুর থানায় মামলা হয়েছে।
আহত সিরাজ মোল্যা বলেন, তার সত্ত্ব দখলীয় জমিতে গাছ গণনা করছিলেন কর্মকর্তাগণ। তখন সাব্বির চৌকিদার তার লোকজন নিয়ে গিয়ে সেই গাছের মালিকানা দাবী করে। প্রতিবাদ করায় পরিকল্পিত ভাবে সাব্বির চৌকিদার ১৫ থেকে ২০ জন লোক নিয়ে তাদের উপর হামরা চালিয়ে ৫ জনকে গুরুত্বর আহত করে। এই বিষয়ে তিনি সখিপুর থানায় মামলা করেছেন।
ছাব্বির চৌকিদারের বাড়িতে গিয়ে কোন পুরুষ লোক পাওয়া যায় নাই। বাড়িতে থাকা সাব্বির চৌকিদারের স্ত্রী আফরোজা বেগম বিরোধীয় জমির মালিকানা দাবী করে জানায়, সিরাজ মোল্যা গং তাদের রায়ত ছিল। এখন জমির মালিকানা দাবী করে মাঝেমধ্যেই ঝগড়া বিবাদ করে। এবারও তাদের লোকজনের উপর হামলা করেছে সিরাজ মোল্যার লোকজন। তাদের পক্ষেও ৫ জন আহত হয়েছে।
এই বিষয়ে সখিপুর থানা অফিসার ইনচার্জ বলেন, অধিগ্রহণকৃত জমির মালিকানা নিয়ে দুই পক্ষে সংঘর্ষ হয়। এই বিষয়ে উভয় পক্ষের লোকজন জখম হয়েছে। উভয় পক্ষেই মামলা হয়েছে। আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।