শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে গো-খাদ্যসহ বিভিন্ন উপকরণ বিতরণ

ভেদরগঞ্জে গো-খাদ্যসহ বিভিন্ন উপকরণ বিতরণ
ভেদরগঞ্জে এনএটিপি-২ প্রকল্পের গাভী পালনকারীদের মাঝে উপকরণ বিতরণ। ছবি-দৈনিক হুংকার।

ভেদরগঞ্জে প্রাণী সম্পদ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা ১৩ ইউনিয়নের ২২ জন খামারীর মাঝে বিনামূল্যে দুগ্ধ উপকরণ দানাদার গো-খাদ্য রেডি ফিড, ভিটামিন মিনারেল পিমিক্স, কৃমিনাশক ট্যাবলেট, ভ্যাকসিন, রেজিষ্টার ও নগদ টাকাসহ অন্যান্য উপকরণ বিতরণ করা হয়েছে।
২৩ নভেম্বর বেলা ১১টায় উপজেলা প্রাণী সম্পদ অফিসের সামনে থেকে এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ সুবোধ কুমার দাস। ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভেদরগঞ্জ উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ আবদুর মতিন সরকার, ভ্যাটেনারী সার্জন ডাঃ মোহাম্মদ ফারুক হোসেন, উপজেলা প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ মোঃ মিরাজ হোসেন।
উপজেলা প্রাণিসম্পদ অফিসের আয়োজনে মঙ্গলবার দুপুরে অফিস চত্বরে এনএটিপি এর আওতায় উপজেলার ১৩টি গ্রুপের গাভী পালন প্রদর্শনী সম্প্রসারণের লক্ষ্যে ২২ জন খামারীর মাঝে গাভীর দুগ্ধ উৎপাদন ৩ গুণ বাড়ানের জন্য এ উপকরণ বিতরণ করা হয়েছে। প্রত্যেককে ২৪০ কেজি দানার রেডি ফিড, ২ কেজি ভিটামিন পিমিক্স, কৃমিনাশক ট্যাবলেট ৪টি, রেজিষ্টার ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়।
অনুষ্ঠিানের প্রধান অতিথি জেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ সুবোধ কুমার দাস বলেন কৃষির সাথে প্রাণী সম্পদের উন্নয়নে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সমান গুরুত্ব দিয়ে এ খাতের উন্নয়নের জন্য প্রণোদনা ও ভতুর্কি কার্যক্রম চালু করেছেন। তারই অংশ হিসেবে আজ আমরা ভেদরগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়নের ২২ জন গাভী পালকের মাঝে বিভিন্ন উপকরণ বিতরণ করলাম। এর ফলে দুগ্ধ উৎপাদন স্বাভাবিকের চেয়ে দ্বিগুন কোন কোন ক্ষেত্রে তিন গুন বৃদ্ধি পাবে। ফলে আমাদের দুধের ভিটামিন ও প্রটিনের অভাব বহুলাংশে হ্রাস পাবে। সারাদেশে একই ভাবে সরকার যে উদ্যোগ নিয়েছে তাতে আমাদের দেশে স্যাত বিপ্লব ঘটানো সম্ভব হবে বলে বিশ্বাস করি।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।