শনিবার, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
শনিবার, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে করোনায় অস্থির বাজার, নিয়ন্ত্রনে টিসিবির পণ্য বিক্রি অব্যাহত

ভেদরগঞ্জে করোনায় অস্থির বাজার, নিয়ন্ত্রনে টিসিবির পণ্য বিক্রি অব্যাহত
ভেদরগঞ্জে করোনায় অস্থির বাজার, নিয়ন্ত্রনে টিসিবির পণ্য বিক্রি অব্যাহত

ভেদরগঞ্জে করোনায় অস্থির পরিস্থিতির কারণে বাজার নিয়ন্ত্রণে ন্যায্যমূল্যে টিসিবির পণ্য বিক্রি অব্যাহত রয়েছে।

চলতি মাসের শুরু থেকেই শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার থানা রোড এলাকায় অব্যাহত রয়েছে ন্যায্যমূল্যে পণ্য বিক্রির কার্যক্রম।

পুষ্টি সোয়াবিন তেল প্রতিজন ৮০ টাকা লিটার দরে সর্বোচ্চ ৫ লিটার সয়াবিন তেল, ৫০ টাকা করে চিনি, ছোলা ৬০ টাকা এবং মসুর ডাল কিনতে পারবেন ৫০ টাকা কেজি ধরে বিক্রয় করা হচ্ছে। এক একজন ডিলার প্রতিদিন একটন করে এ সকল পণ্য বিক্রি করছে। ধারাবাহিকভাবে এসকল পণ্য বিক্রি করার ফলে বাজারে নিত্য প্রয়োজনিয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রয়েছে। এছাড়াও সরকার দিনমজুর শ্রেণিভুক্ত পরিবারে করোনা ভাইরাস পরিস্থিতি জনিত করাণে কাজ করতে না পারায় তাদেরকে বিনামূল্যে চাল,ডাল ও আলু দিয়ে সহায়তা করছে।

ভেদরগঞ্জ উপজেলার থানা রোড়ের সামনে থেকে ছোলা, তেল ও চিনি কিনতে আসেন কাপড় ব্যবসায়ী ইদ্রিস মোল্লা। তিনি জানান, রমজান সামনে রেখে টিসিবির এ উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। পণ্যের দামও সন্তোষজনক। তবে জনপ্রতি বিক্রির পরিমাণ আরও বাড়ালে সুবিধা হতো। পাশাপাশি খোলাবাজারে পণ্যের দাম নিয়ন্ত্রণে টিসিবির ভূমিকা রাখা উচিত।

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার টিসিবি’র ডিলার মেসার্স তমা এন্টারপ্রাইজের মালিক আব্দুল মান্নান বেপারী জানান, চাহিদার তুলনায় মাল কম হওয়ায় কবার করতে পারছেন বলে জানিয়েছেন তিনি।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।