বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে আলু সরিষা ফেলন ও খেশারী বীজ বিতরণ

ভেদরগঞ্জে আলু সরিষা ফেলন ও খেশারী বীজ বিতরণ
ভেদরগঞ্জে আলু সরিষা ফেলন ও খেশারী বীজ বিতরণ করছেন উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম। ছবি-দৈনিক হুংকার।

ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসের উদ্যোগে সরকারের বরিশাল, ভোলা, পটুয়াখালী, বড়গুনা, ঝালকাটি মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার কৃষকদের মাঝে আলু সরিষা, পিয়াজ, ফেলন ও খেশারী বীজ বিতরণ করা হয়েছে। এ ছাড়া রাজস্ব খাতের ১৫৩ জন কৃষকের মাঝে সরিষা বীজ বিতরণ করা হয়েছে।
এর মধ্যে ৫ জন কৃষককে ২শ কেজি করে মোট ১ হাজার কেজি আলু বীজ ও পরিমান মতো জৈব ও রাসায়নিক সার, মোট ১০ জন কৃষকে সরিষা বীজ এদের ৫ জনকে ৩ কেজি করে ও বাকী ৫ জনকে ১ কেজি করে, ৫ জনকে ফেলন বীজ ও ৫ জনকে ৮ কেজি করে খেশারী বীজ দেয়া হয়।
ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম জানান, সরকারের বরিশাল, ভোলা, পটুয়াখালী, বড়গুনা, ঝালকাটি, মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় আজ আমরা ৫ জন কৃষককে ২শ কেজি করে মোট ১ হাজার কেজি আলু বীজ ও পরিমান মতো জৈব ও রাসায়নিক সার, মোট ১০ জন কৃষকে সরিষা বীজ এদের ৫ জনকে ৩ কেজি করে ও বাকী ৫ জনকে ১ কেজি করে, ৫ জনকে ফেলন বীজ ও ৫ জনকে ৮ কেজি করে খেশারী বীজের সাথে সরকারের প্রদত্ত জমির পরিমান মতো জৈব ও রাসায়নিক সার ও বিতরণ করেছি।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।