বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

মুজিববর্ষের মধ্যেই ভেদরগঞ্জে ভূমিহীনদের জন্য ৩৬০টি ঘর নির্মাণ হবে

মুজিববর্ষের মধ্যেই ভেদরগঞ্জে ভূমিহীনদের জন্য ৩৬০টি ঘর নির্মাণ হবে
ভূমিহীনদের জন্য খাস জমিতে ঘর নির্মাণের স্থান পরিদর্শন করছেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। ছবি-দৈনিক হুংকার।

মুজিববর্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রীর ঘর দেওয়ার অংশ হিসেবে ভেদরগঞ্জ উপজেলায় বিভিন্ন ইউনিয়নে ৩৬০টি ঘর নির্মাণ করা হবে।
আগামী ১৭ মার্চের পূবে এ সকল ঘর উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ।
ভেদরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের আওতায় এ সকল ঘর নির্মাণ করা হবে। প্রতিটি ঘরের জন্য ব্যয় বরাদ্দ ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা।
ভেদরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির জানান, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ও শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এমপি’র সহযোগিতায় ভেদরগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভার মধ্যে ৯ ইউনিয়নে প্রাথমিক পর্যায়ে এ সকল গৃহহীন ও ভূমিহীনদের মাঝে ঘর নির্মাণের জন্য জমি ও স্থান নির্ধারণ করা হয়েছে। যার মধ্যে রয়েছে আর্শিনগর ইউনিয়নে ৩০টি, ডিএম খালী ইউনিয়নে ২৪টি, চরভাগা ইউনিয়নে ২৪টি, উত্তর তারাবুনিয়া ইউনিয়নে ১৭টি, মহিষার ইউনিয়নে ১০টি, রামভদ্রপুর ইউনিয়নে ১০টি, সখিপুর ইউনিয়নে ৭টি, ছয়গাঁও ইউনিয়নে ৭টি ও দক্ষিন তারাবুনিয়া ইউনিয়নে ১টি ঘর নির্মাণ করা হবে।
ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ জানান, নির্দিষ্ট সময়ে মুজিববর্ষের মধ্যে সবার গুনগত মানের ঘর নির্মাণ নিশ্চিতে প্রধানমন্ত্রী যে সকল নির্দেশনা দিয়েছেন আমরা সর্বাত্মক ভাবে সেই লক্ষ নিয়ে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে প্রথম পর্যায়ের জমি আছে ঘর নেই ঘর প্রকল্পের আওতায় গৃহ নির্মাণ প্রকল্পটি শেষ হয়েছে। দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় এ সকল ঘর নির্মাণ করা লক্ষে জমি নিশ্চিত করণ শেষে ঘর নির্মাণের কাজ শুরু করতে যাচ্ছে। নির্ধারিত ঠিকাদার ঘর নির্মাণের জন্য প্রতিটি এলাকায় তাদের মালামাল মজুদ শুরু করেছেন।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।