শুক্রবার, ৩১ মার্চ ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ চৈত্র ১৪২৯ বঙ্গাব্দ, ৮ রমজান ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩১ মার্চ ২০২৩ খ্রিস্টাব্দ
Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkar/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

২০ হাজার মিটার জাল ও জাটকাসহ ৮ জেলে আটক

২০ হাজার মিটার জাল ও জাটকাসহ ৮ জেলে আটক
২০ হাজার মিটার জাল ও জাটকাসহ ৮ জেলে আটক

শুক্রবার (২৪এপ্রিল ) ভোর সারে ৪ টার দিকে ভেদরগঞ্জ উপজেলা মৎস্য বিভাগ ও থানা পুলিশ যৌথভাবে অভিযান চালায়। এ সময় চরভাগার গৌরাঙ্গবাজার এলাকার পদ্মা নদী থেকে ৮০ কেজি জাটকা ২০ হাজার মিটার জাল সহ ৮ জেলেকে আটক করেছে।

জানাগেছে, ইলিশের ৫ম অভয়াশ্রম ভেদরগঞ্জের পদ্মা নদীর বিভিন্ন এলাকায় সিনিয়র উপজেলা মৎস্য দপ্তর ও থানা পুলিশ জাটকা রক্ষায় নিয়মিত যৌথ অভিযান পরিচালনা কালে তাদের আটক করে।
জব্দকৃত মাছ ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এর নির্দেশে বিভিন্ন এতিমখানায়ও দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়। জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রত্যেককে ৫ হাজার করে মোট ৪০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করা হয়।

ভেদরগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোহাম্মদ আবদুস সামাদ বলেন, আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সরকারে নির্দেশনায় জাটকা রক্ষা কর্মসূচীর অংশ হিসেবে আমরা পুলিশের সহায়তা নিয়মিত অভিযান পরিচালনা করছি।তার অংশ হিসেবে আজ ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সখিপুর থানার চরভাগা ইউনিয়নের গৌরাঙ্গ বাজার এরাকার পদ্মা নদী থেকে তাদের আটক করি। পরে উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর কার্যালয়ে হাজির করলে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদন্ড দেন।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।