শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

মা-ইলিশ সংরক্ষণ অভিযান এর ১৮তম দিন ভেদরগঞ্জে ৩৯ জেলে আটক

মা-ইলিশ সংরক্ষণ অভিযান এর ১৮তম দিন ভেদরগঞ্জে ৩৯ জেলে আটক
ভেদরগঞ্জে মা ইলিশ রক্ষা অভিযানে আটককৃত জেলেরা। ছবি-দৈনিক হুংকার।

মা ইলিশ সংরক্ষণ অভিযানের ১৮তম দিনে ৩০ অক্টোবর সন্ধা ৬টা থেকে ৩১ অক্টোবর সকাল ৬টা পর্যন্ত ১২ ঘন্টায় ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও সখিপুর থানা পুলিশ উপজেলার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৩৯ জেলেকে আটক করে। এসময় ৫০ হাজার মিটার কারেন্ট জাল, অধিক শক্তি সম্পন্ন ৩টি স্পিডবোট ও ৬০ কেজি মা ইলিশ জব্দ করেছে।
ভেদরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শংকর চন্দ্র বৈদ্য এর নেতৃত্বে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম ও সখিপুর থানা পুলিশ যৌথ ভাবে মা ইলিশ রক্ষায় এ অভিযান চালায়।
সহকারী কমিশনার (ভূমি) শংকর চন্দ্র বৈদ্য জানান, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম সহ সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সহযোগীতায় মা-ইলিশ সংরক্ষণ অভিযান ২০২০ এর ১৮তম দিনে ভেদরগঞ্জ এর পদ্মা নদীতে অভিযান পরিচালনা করে ৩৯ জেলেকে আটক, ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও ৩টি স্পিডবোট, (যার ২টি ২০০ সিসি শক্তি সম্পন্ন ও ১টি ১৫০ সিসি শক্তি সম্পন্ন সহ ৬০ কেজি মা ইলিম জব্দ করা হয়। জাল গুলো জনগনের সামনে পুড়িয়ে ধ্বংস করা হযেছে। ৩৯ জন জেলের মধ্যে মোবাইল কোর্ট পরিচালনা করে ১৩ জনকে ১ বছর, ১ জনকে দেড় বছর, ১১ জনকে ১৫ দিন করে কারাদণ্ড ও ১৪ জনকে ৬২ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।