শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে নিরাপদ ফসলের প্রকল্পের সবজি ফসলের মাঠ দিবস

ভেদরগঞ্জে নিরাপদ ফসলের প্রকল্পের সবজি ফসলের মাঠ দিবস
ভেদরগঞ্জে নিরাপদ ফসলের প্রকল্পের সবজি ফসলের মাঠ দিবস অনুষ্ঠানে কৃষক-কৃষানীদের হাতে সনদপত্র তুলে দিচ্ছেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা একেএম মহিউদ্দিন। ছবি-দৈনিক হুংকার।

পরিবেশ বান্ধব কৌশলের মাধ্যমে নিরাপদ ফসল উৎপাদন প্রকল্পের আওতায় সবজি ফসলের মাঠ দিবস ও কৃষক মাঠ স্কুলের কৃষক কৃষানীদের মাঝে ভাতা বিতরণ করা হয়েছে।
২৪ অক্টোবর শনিবার উপজেলার চরকুমারিয়া ইউনিয়নের খাস গাজীপুর নাওভাঙ্গা পেয়াদা কান্দি গ্রামের কাশেম তালুদারের বাড়ির সামনে অনুষ্ঠিত হয় এ মাঠ দিবস।
উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ ফাতেমা ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা একেএম মহিউদ্দিন। এসময় উপস্থিত ছিলেন উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আক্তার হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ হযরত আলী। আলোচনা শেষে খাস গাজীপুর ব্লকের আইপিএম স্কুলের ২৫ জন সদস্য কৃষক-কৃষানীর মধ্যে ২ হাজার ৮শত টাকা করে ভাতা ও সনদ বিতরণ করা হয়। ২৫ জন সদস্যকে ১৪টি সেশনের মাধ্যমে নিরাপদ সবজি উৎপাদন কৌশল শিখানোর কার্যক্রম মাঠ দিবসের মাধ্যমে সমাপ্ত হয়।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।