বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধু ৭ই মার্চের ভাষনে যে কথা বলেছিলেন আমার জীবনে তা বাস্তবায়নের চেষ্টা করি: বিদায়ী জেলা প্রশাসক

বঙ্গবন্ধু ৭ই মার্চের ভাষনে যে কথা বলেছিলেন আমার জীবনে তা বাস্তবায়নের চেষ্টা করি: বিদায়ী জেলা প্রশাসক
ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে বিদায়ী জেলা প্রশাসক কাজী আবু তাহের এর হাতে সম্মাননা স্মারক তুলে দিচ্ছেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের বিদায়ী জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেছেন আমি নিজেকে মানুষ মনে করি। তাই মানুষ ও মানবতার জন্য কাজ করি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ৭ই মার্চে রেসকোর্স ময়দানে ঐতিহাসিক ভাষনে যে কথা গুলো বলেছিলেন তা আমার জীবনে বাস্তবায়নের চেষ্টা করি। জাতির পিতা সেদিন যা বলেছিলেন বাঙ্গালি জাতির মুক্তির জন্য। তিনি বেঁচে থাকলে অনেক আগেই তার স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে আমরা জাতি হিসেবে উন্নত বিশ্বে মাথা তুলে দাঁড়াতে সক্ষম হতাম। পশ্চিমা শাসকগোষ্ঠী ও এ দেশী দালালদের ষড়যন্ত্রে জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করে। শুধু হত্যা করেই তারা ক্ষান্ত হয়নি। হত্যার বিচার যাতে না হতে পারে তার ব্যবস্থাও করে গেছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে ইনডেমনিটি বিল বাতিল করে খুনিদের বিচারের পাশাপাশি জাতিকে কলঙ্কের দায় থেকে মুক্তি দিয়েছেন। তিনি ৬ অক্টোবর মঙ্গলবার ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে তাকে দেওয়া বিদায়ী সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
জেলা প্রশাসক বলেন, আমার দ্বিতীয় জন্মস্থান হচ্ছে শরীয়তপুর জেলা। এ জেলার অনেক উন্নয়ন, সমস্যা ও সম্ভাবনার সাথে আমি জড়িয়েছিলাম। দেশের যেখানে যে অবস্থাতেই থাকিনা কেন শরীয়তপুরের মানুষের ভালো সংবাদ পেলে নিজেকে গর্বিত মনে করবো।
ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর সভাপতিত্বে সংবর্ধনা সভায় বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শংকর চন্দ্র বৈদ্য, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাজি আবদুল মান্নান বেপারী।
বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও যুদ্ধকালিন কমান্ডার আবদুল মান্নান রাড়ী, ভেদরগঞ্জ থানা অফিসার ইনচার্জ এবিএম রশিদুল বারী, জেলা পরিষদ সদস্য কহিনুর সুলতানা দোলা, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আলী আজ্জম ফরিদী, দৈনিত হুংকার এর নির্বাহী সম্পাদক এম. হারুন অর রশীদ, সখিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান মানিক সরদার, ভেদরগঞ্জ বাজার বনিক সমিতির সভাপতি হাজী সফিউল্যাহ মাদবর। শহীদ সিরাজ সিকদার ডিগ্রী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান পলাশ রাউৎ এর সঞ্চালনায় সংবর্ধনা সভায় মানপত্র পাঠ করেন উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম। অনুষ্ঠানে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিদায়ী অতিথির হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।