রবিবার, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
রবিবার, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

ভেদরগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখছেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। ছবি-দৈনিক হুংকার।

৩০ সেপ্টেম্বর বুধবার ভেদরগঞ্জে নানান আয়োজনে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে। লিঙ্গ বৈষম্য দূর করতে প্রতিবারের মতো এবারও সারা দেশের ন্যায় ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে কর্মসূচীর মধ্যে ছিল শোভাযাত্রা ও আলোচনা সভা। এবারের প্রতিপাদ্য ‘আমরা সবাই সোচ্চার, বিশ্ব হবে সমতার’। ভেদরগঞ্জ উপজেলা পরিষদের শহীদ আক্কাস-শহীদ মহিউদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয় কর্মকর্তা তাসলিমা বেগম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার সুলতানা রাজিয়া, উপজেলা তথ্যা কর্মকর্তা সাবিনা ইয়াসমিন।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন, পৃথিবী জুড়ে লিঙ্গ বৈষম্য দূর করতে ২০১২ সালের ১১ অক্টোবর প্রথম এ দিবসটি পালন করা হয়। জাতিসংঘের সদস্য রাষ্ট্রগুলো প্রতিবছর এ দিবসটি পালন করে থাকে। তবে বিভিন্ন দেশ বিভিন্ন দিনে দিবসটি পালন করে থাকে। বাংলাদেশে এবার দিবসটি পালন করা হচ্ছে ৩০ সেপ্টেম্বর।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।