রবিবার, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
রবিবার, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ইয়ং সেন্টিমেন্ট ফর ক্লাইমেট চেঞ্জ এর বৃক্ষ রোপণ

ইয়ং সেন্টিমেন্ট ফর ক্লাইমেট চেঞ্জ এর বৃক্ষ রোপণের মজুদ চারা গাছ। ছবি-দৈনিক হুংকার।

“দেশের বায়ু, দেশের মাটি, গাছ লাগিয়ে করবো খাঁটি” এই শ্লোগানে ইয়ং সেন্টিমেন্ট ফর ক্লাইমেট সংগঠনের পক্ষ থেকে এক ঝাঁক তরুণ-তরুণীর সক্রিয়ভাবে অংশগ্রহণের মাধ্যমে স্বাধীনতার-৪৯তম বছরকে কেন্দ্র করে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শরীয়তপুর জেলার কাঁচিকাটা ইউনিয়নে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়েছে। জলবায়ু পরিবর্তনের প্রভাবে প্রতিনিয়ত সমগ্র বিশ্ব হুমকির দিকে অগ্রসর হচ্ছে। জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে বিশ্বকে রক্ষার দাবীতে “ইয়ং সেন্টিমেন্ট ফর ক্লাইমেট চেঞ্জ” সংগঠনটি শরীয়তপুর জেলার কাঁচিকাটা ইউনিয়নে সারা বিশ্বের ন্যায় “বিশ্ব জলবায়ু সপ্তাহ” পালন করে। দেশের দক্ষিণ অঞ্চলে এর প্রভাব লক্ষনীয় হারে বেড়েছে। নদী গর্ভে বিলিন হয়ে হাজার হাজার পরিবার অসহায় জীবন যাপন করছে। গাছপালা কেটে বন ধ্বংসের মাধ্যমে মারা যাচ্ছে হাজার হাজার প্রাণী, তাছাড়া প্লাস্টিক পণ্যের ছড়াছড়ির কারণে প্রতিনিয়ত বিশ্ব পড়ছে জলবায়ু হুমকির মুখে।
উল্লেখ্য যে, গত ২২ সেপ্টেম্বর ২০২০ ইয়ং সেন্টিমেন্ট ফর ক্লাইমেট চেঞ্জ সংগঠনের পক্ষ থেকে শরীয়তপুরের কাঁচিকাটায় ৫৩০টি গাছ রোপণ ও চারা বিতরণের মাধ্যমে সারা বিশ্বের ন্যায় “বিশ্ব জলবায়ু সপ্তাহ” পালন করেন।
সারা বিশ্বকে কার্বন নিঃসরণের পরিমান শুন্যের কোটায় নামিয়ে আনতে বিশ্বের বড় বড় দেশগুলোকে আহ্বান করেন সংগঠনটির পক্ষ থেকে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।