শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মহিষার ইউনিয়ন উপ-নির্বাচনে প্রার্থীদের দৌড়ঝাপ শুরু

মহিষার ইউনিয়ন উপ-নির্বাচনে প্রার্থীদের দৌড়ঝাপ শুরু

নির্বাচন কমিশন কোন প্রকার ঘোষনা না দিলেও মহিষার ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের দৌড়ঝাপ শুরু হয়ে গেছে।
গত ১৫ আগস্ট মহিষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী নুরুল ইসলাম সিকদারের মৃত্যুর পরে ১৭ আগস্ট ২০২০ থেকে মহিষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর পদটি শুন্য ঘোষনা করা হয়। ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে প্যানেল চেয়ারম্যান মোঃ দোলন হাওলাদার কে দায়িত্ব দেওয়া হলেও আর্থিক কর্মকান্ডের ক্ষমতা প্রদান করা হয়নি।
এদিকে মহিষার ইউনিয়ন উপ-নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য আওয়ামীলীগের মনোনয়ন পেতে ৫ জন ও বিএনপি’র ২ প্রার্থী নির্বাচনের প্রস্তুতি নিয়ে মাঠে নেমেছে বলে শোনা যায়। করোনা দুর্যোগের কারণে প্রার্থীরা বড় ধরণের কোন শো-ডাউন করতে না পারলেও আওয়ামীলীগ মনোনয়ন প্রার্থীরা এ ইউনিয়ন তথা শরীয়তপুর ৩ আসনের অভিভাবক আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের কাছে ধর্না দিচ্ছে। বিএনপি প্রার্থীরা দলীয় মনোনয়ন না চাইলেও অতিসংগোপনে ভোটারদের সাথে যোগাযোগ রক্ষা করে নিজেদের প্রার্থী হিসেবে জানান দিচ্ছে। এ পর্যন্ত প্রার্থী হিসেবে মাঠে ৭ জনের নাম শোনা যায়। তারা হলেন প্রয়াত চেয়ারম্যান হাজী নুরুল ইসলাম সিকদারের জেষ্ঠপুত্র হাজী জামাল হোসেন সিকদার, বিশিষ্ট ব্যবসায়ী ও ভেদরগঞ্জ থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন সরদার, মহিষার ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সাজনপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী অরুন অর হাওলাদার, সাবেক ছাত্রনেতা ব্যবসায়ী আবু আলম মৃধা ও শহিদ মহিউদ্দিন সরদারের পুত্র সাবেক সেনা সদস্য জাকির হোসেন শামীম সরদার। এছাড়াও বিএনপি নেতা আলহাজ্ব হানিফ মাহমুদ ও সরদার আনিছুর রহমান স্বপন প্রার্থী হওয়ার ঘোষনা দিয়েছেন। এদের মধ্যে ৩ জন ইতিপূর্বে এই ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করে পরাজিত হয়েছেন। বাকি ৪ জন নতুন মুখ।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।