বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে সৌর আলোক ফাঁদ ও সেচ পাম্প বিতরণ

ভেদরগঞ্জে কৃষকদের মাঝে সেচ পাম্প ও সৌর আলোক ফাঁদ বিতরণ করছেন উপজেলা উপ-পরিচালক আমির হামজা ও নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। ছবি-দৈনিক হুংকার।

ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর, শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষকদের মাঝে ১০টি এলএলপি সেচ পাম্প ও ২০ সৌর শক্তি চালিত আলোক ফাঁদ বিতরণ করা হয়েছে। ২৫ আগস্ট মঙ্গলবার ভেদরগঞ্জ উপজেলা পরিষদ এর শহীদ আক্কাস-শহীদ মহিউদ্দিন মিলনায়তন থেকে এ সেচ পাম্প ও আলোক ফাঁদ কৃষকদের মাঝে তুলে দেওয়া হয়।
ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবীদ আমির হামজা। এসময় উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রতন কুমার ঘোষ সহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও সুবিধাভোগী কৃষকগণ।
প্রধান অতিথির বক্তব্যে কৃষিবীদ আমির হামজা বলেন, সরকার করোনা ও বন্যার দুর্যোগ কাটিয়ে উঠার জন্য বাংলাদেশের কৃষিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছেন। সেই লক্ষে কৃষকদের ভর্তুকির পাশাপাশি প্রণোদনা ও বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি কৃষকদের মাঝে বিতরণ করছেন। এর ফলে এক দিকে কৃষকরা সহজে সেচ সুবিধা গ্রহন করতে পারবে। অপর দিকে আলোক ফাঁদের ব্যবহারের মাধ্যমে নিরাপদ জৈব কৃষি উৎপাদন করে আমাদের সবজির চাহিদা পুরণ করবে। সেই সাথে রাসায়নিক সার ও কীট নাশকের ব্যবহার কমে আসবে।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন, করোনা দূর্যোগের কারণে বিশ্বব্যাপী অর্থনীতিতে একটি ধাক্কা লেগেছে। এ ধাক্কা সামাল দিয়ে উঠার জন্য কৃষিই একমাত্র বাংলাদেশের ভরসা। তাইতো জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী কৃষিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে এর উন্নয়নে কাজ করে যাচ্ছেন। কৃষকদের ভাগ্য উন্নয়নের জন্য সব ধরণের সহায়তা প্রদান করছেন মাননীয় প্রধানমন্ত্রী।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।