শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সরকার ইউনিয়ন পর্যায় বীজ উৎপাদনের জন্য কাজ করছে

সরকার ইউনিয়ন পর্যায় বীজ উৎপাদনের জন্য কাজ করছে

শরীয়তপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষি আমির হামজা বলেছেন বিদেশ থেকে বীজ আমদানী করার করনে আমাদের দেশে কৃষির উৎপাদন খরচ বেড়ে যায়। জাতির পিতার কন্যা কৃষক বান্দব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ও কৃষকের উৎপাদন খরচ হ্রাস করার জন্য আমাদের দেশে ইউনিয়ন পর্যায়ে কৃষকদের মাধ্যমে বীজ উৎপাদনের জন্য কাজ করছে কৃষি বিভাগ। তিনি আজ ১৩ আগস্ট বৃহস্পতিবার ভেদরগঞ্জ উপজেলার ডিএম খালী ইউনিয়নে চরচান্দা বেপারী কান্দি গ্রামে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান,গম,পাট বীজ উৎপাদন ও বিতরণ প্রকল্পের আওতায় স্থাপিত গম ফসলে মাঠ দিবসের কৃষকদের উদ্দেশ্যে এ কথা বলেন। ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসে আয়োজনে অনুষ্ঠিত এ মাঠ দিবসে সামাজিক ও শারিরিক দূরত্বের বজায় রেখে মোট ৬০ জন কৃষক অংশগ্রহণ করেন।
ডিএম খালী ইউনিয়নে চেয়ারম্যান মাস্টার জসিম উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা একেএম মহিউদ্দিন, ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম। উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রতন কুমার ঘোষ এর সঞ্চালনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপসহকারী কৃষি অফিসার মামুনুর রশিদ হাসিব,আল আমিন,রুহুল আমীন।
এ সময় তালিকা ভুক্ত ৫০ জন কৃষককে ৪ শত টাকা করে ভাতা প্রদান করেন প্রধান অতিথি উপপরিচালক কৃষিবীদ আমির হামজা।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।