মঙ্গলবার, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

ভেদরগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

ভেদরগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ উদ্বোধন করেছেন ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্লা । মাননীয় প্রধানমন্ত্রীর কর্মসূচি সাথে মিল রেখে বুধবার বেলা ১২টা ১৫ মিনিটে উপজেলা পরিষদ পুকুরে পোনা মাছ অবমুক্ত করে এ সপ্তাহের উদ্বোধন করেন তিনি।
উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম, উপজেলা মৎস্য অফিস মোহাম্মদ আবদুস সামাদ, ভেদরগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম।
‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখি সমৃদ্ধ দেশ গড়ি-এ প্রতিপাদ্য নিয়ে এবার পালন করা হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ। করোনা দূর্যোগের কারনে এবার অনুষ্ঠানে অনেকটা কাটছাট করা হলেও
মঙ্গলবার থেকে দেশব্যাপী ২৮তম ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ শুরু হয়েছে। এ মৎস্য সপ্তাহ চলবে আগামী ২৭জুলাই পর্যন্ত।
ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য বিভাগের আয়োজনে কর্মসূচি মধ্যে রয়েছে দ মাছের পোনা অবমুক্তকরণ, ব্যানার, ফেস্টুনসহ গুরুত্বপূর্ণ সড়ক সজ্জিত করা । দর্শনীয় স্থানে অবস্থিত ডিজিটাল ডিসপ্লেতে মৎস্য খাতে বাংলাদেশ সরকারের অবদান এবং অর্জন স্ক্রল ও টিভিসি আকারে প্রচার করা হচ্ছে।
বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট কর্তৃক বিনামূল্যে ছোট মাছ ও বিপন্ন মাছ সংরক্ষণে হ্যাচারি মালিক ও উদ্যোক্তাদের মাঝে জার্ম-প্লাজম বিতরণ করা হবে।
বিভিন্ন স্থানে মৎস্য খাতে বর্তমান সরকারের বিশেষ বিশেষ সাফল্যের তথ্যচিত্র প্রদর্শন করা হবে। শেষ দিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে মৎস্য অধিদপ্তর ও বিভাগীয় মৎস্য কর্মকর্তাদের সাথে মতবিনিময় করে মৎস্য সপ্তাহের সমাপ্তি করা হবে।
এছাড়া সপ্তাহব্যাপী জেলা-উপজেলায় মাইকিং, ব্যানার, ফেস্টুনের মাধ্যমে জনসচেতনতামূলক প্রচারণা, মৎস্য খাতে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শনী, মাছে ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযান, মৎস্য আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, মৎস্য চাষীদের মৎস্য চাষ বিষয়ে নিবিড় পরামর্শ প্রদান, চাষীদের মাঝে মৎস্যচাষের উপকরণ বিতরণ প্রভৃতি কর্মসূচি বাস্তবায়ন করা হবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।