মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে কৃষি আবহাওয়া তথ্য সেবা বিষয়ক কৃষক প্রশিক্ষণ

ভেদরগঞ্জে কৃষি আবহাওয়া তথ্য সেবা বিষয়ক কৃষক প্রশিক্ষণ

শরীয়তপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নতিকরণ প্রকল্পের আওতায় দিন ব্যাপি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ১৯ জুলাই রবিবার ভেদরগঞ্জ উপজেলা পরিষদের শহীদ আক্কাস – শহীদ মহিউদ্দিন মিলনায়তনে এ প্রশিক্ষণে উপজেলার ৩০জন কৃষক অংশ গ্রহন করে।
ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাস এর সভাপতিত্বে প্রশিক্ষণে প্রশিক্ষক ছিলেন ভেদরগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রতন কুমার ঘোষ। স্বাস্থ্য বিধি মেনে অনুষ্ঠিত এ প্রশিক্ষণের সভাপতি ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম বলেন আবহাওয়ার সাথে আমাদের কৃষি ওতোপ্রতোভাবে জড়িত, আবহাওয়া বিষয়ক জ্ঞান ছাড়া কৃষির উৎপাদন বাড়ানো সম্ভব নয়, এই কারনেই কৃষকদের কল্যানে তাদের আবহাওয়া বিষয়ক জ্ঞান বৃদ্ধির জন্য এই প্রকল্পের আওতায় কৃষক প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। তার বক্তব্যে তিনি আবহাওয়া, জলবায়ু এবং কৃষি উৎপাদনের সাথে আবহাওয়ার সম্পর্ক কৃষকদের সামনে উপস্থাপন করেন।
এই লক্ষ্যে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নতিকরন প্রকল্পের আওতায় ভেদরগঞ্জে দিন ব্যাপি কৃষক প্রশিক্ষণে দেয়া হলো। জাতির জনকের কন্যা কৃষক বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ আমাদের উপজেলায় এ প্রশিক্ষণ প্রদান করা হবে।
প্রশিক্ষক রতন কুমার ঘোষ কৃষকদের কৃষি আবহাওয়া বিস্তারিত আলোচনা করে মোবাইল এ্যাবস ব্যবহার বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ দান করেন।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।