রবিবার, ৬ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রবিউস সানি, ১৪৪২ হিজরি
রবিবার, ৬ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে ৩টি সেবামুলক সংগঠনের উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন

শরীয়তপুরে ৩টি সেবামূলক সংগঠনের উদ্যোগে বৃক্ষ রোপন। ছবি-দৈনিক হুংকার।

‘মুজিববর্ষের আহবান তিনটি করে গাছ লাগান’ এই প্রতিপাদ্য নিয়ে শরীয়তপুর জেলার বিভিন্ন স্থানে সামাজিক সেবামূলক সংগঠন ওয়েস্ট হেলথ এন্ড এ্যাডুকেশন ফাউন্ডেশন, রিয়্যাল ফ্রেন্ডশীপ এসোসিয়েশন ও ইকো-কনর্সান এ্যাসোসিয়েশন এর উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি শুরু হয়েছে। ১৪ জুলাই মঙ্গলবার দুপুর ১টায় ভেদরগঞ্জ উপজেলার ৭৩ নং মৃধা কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ফলদ ও ঔষধী বৃক্ষ রোপন করে এই বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়। এর পূর্বে বিদ্যালয় সম্মেলন কক্ষে আব্দুল কুদ্দুস মৃধার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক একেএম হোশিয়ার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভেদরগঞ্জ উপজেলা সমাজ সেবা অফিসার আনিসুর রহমান তপু, ওয়েস্ট হেলথ এন্ড এ্যাডুকেশন ফাউন্ডেশনের চেয়ারম্যান দেলোয়ার হোসেন, ইকো কনর্সান এ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক সাইফুর রহমান খোকন প্রমূখ। আলোচনা সভায় উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মুন্না শিকদার ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন বাবু প্রমূখ।
সংগঠনের পক্ষ থেকে জানিয়েছে, মুজিববর্ষে ঢাকাসহ দেশের সকল জেলায় চাহিদা অনুযায়ী ফলদ, বনজ, ভেষজ ও ঔষধী বৃক্ষ রোপনের কর্মসূচি হাতে নিয়েছে। গাছ গুলো গরু-ছাগলের আক্রমন থেকে রক্ষা করার জন্য প্রাথমিক ভাবে বেড়া দেয়া হবে। গাছ গুলো বেড়ে ওঠা পর্যন্ত সংগঠনের স্বেচ্ছাসেবীরা এ গাছ গুলোর পরিচর্যা করবে।
আলোচনা সভায় অতিথিরা বলেন, পৃথিবীর ভারসাম্য রক্ষার্থে বৃক্ষ রোপনের কোন বিকল্প নাই। একটি ফলদ বৃক্ষ আমাদের পুষ্টির চাহিদা পূরণ করতে পারে। পূরণ করতে পারে অক্সিজেনের চাহিদাও। তাই আমাদের প্রত্যেককে প্রতি বছর কম করে হলেও তিনটি করে বৃক্ষ রোপন করা উচিৎ।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।