রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি
রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে দিনব্যাপি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ভেদরগঞ্জে দিনব্যাপি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসের উদ্যোগে কৃষি উন্নয়ন ও উৎপাদন অব্যাহত রাখার লক্ষে সরকারে অগ্রধিকার ভিত্তিক কার্যক্রমের অংশ হিসেবে দিন ব্যাপি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ১৪ জুন মঙ্গলবার ভেদরগঞ্জ উপজেলা পরিষদ এর শহীদ আক্কাস শহীদ মহিউদ্দিন মিলনায়তনে উপজেলা মোট ৫০ জন কৃষক প্রশিক্ষণে অংশ গ্রহন করে।
সরকারের কৃষি মন্ত্রণালয় ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নিরাপদ উদ্যানতাত্ত্বিক ফসল উৎপাদন ও সংগ্রহোত্তর প্রযুক্তি সম্প্রসারণ প্রকল্পের আওতায় অনুষ্ঠিত প্রশিক্ষনে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়।
উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম এর সভাপতিত্বে প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবীদ মোঃ আমির হামযা। ভেদরগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রতন কুমার ঘোষ এর সঞ্চালনায় প্রশিক্ষণে প্রধান প্রশিক্ষক ছিলেন জেলা প্রশিক্ষণ কর্মকর্তা এবিএম মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ।
প্রধান অতিথি জেলা কৃষিসম্পদ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবীদ মোঃ আমির হামজা বলেন,জাতিয় প্রকৃত বন্ধু লড়াকু যোদ্ধা হচ্ছেন আমাদের দেশের কৃষক। তারা প্রতিনিয়ত আমাদের খাদ্য উৎপাদন নিরাপদ রাখতে উদয় থেকে অস্ত পর্যন্ত যুদ্ধ করে যাচ্ছে।
তাই কৃষকের নিরাপদ উদ্যান তাত্ত্বিক ফসল উৎপাদন ও সংগ্রহোত্তর প্রযুক্তির বিষয় ধারনা প্রদানের জন্য এ প্রশিক্ষণ।
এই লক্ষে জাতির জনকের কন্যা কৃষক বান্ধব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ আমাদের সকল উপজেলায় এ প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। মনে রাখবেন আল্লাহর রহমতে এই করোনা দুর্যোগের পরে পৃথিবীর মানুষে বেঁচে থাকার প্রধান অবলম্বন কৃষি। আমাদের দেশের কৃষকদে তাই থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সারা দিয়ে এখন থেকে প্রস্তুত থাকতে হবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।