রবিবার, ৬ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রবিউস সানি, ১৪৪২ হিজরি
রবিবার, ৬ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বেইলি ব্রিজের স্লিপার ভেঙে শরীয়তপুর-চাদপুর মহাসড়কে যান চলাচল বন্ধ

বেইলি ব্রিজের স্লিপার ভেঙে শরীয়তপুর-চাদপুর মহাসড়কে যান চলাচল বন্ধ

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় জাজিহার বেইলি ব্রিজ ভেঙে শরীয়তপুর – চাঁদপুর মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।
০৬ জুলাই সোমবার সকাল ০৯ টার দিকে ভেদরগঞ্জ উপজেলায় মহিষার ইউনিয়নের জাজিহার এলাকার এ ব্রীজটি প্রায় ভেঙ্গে যান চলাচলের ব্যঘাত ঘটে। এতে ব্রিজটির দুপাশের এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জানান শরীয়তপুর – চাঁদপুর মহাসড়কের এ ব্রিজটি অনেক দিন ধরে নড়বড় অবস্থায় থাকায় কয়েক মাস আগে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে সড়ক বিভাগ। এ সময় তারা ব্রিজটির সবোচ্চ ধারণক্ষমতা তিন টন হিসেবে নির্ধারণ করে দেয়। কিন্তু সড়ক বিভাগের নিদেরশনা উপেক্ষা করে প্রতিদিনই অতিরিক্ত ওজন নিয়ে শত শত যানবাহন ব্রিজটির ওপর দিয়ে চলাচল করতে থাকে।
আজ সোমবার সকালে (খুলনা) থেকে একটি পাথরবাহী ট্রাক ৩০ টন ওজনের একটি বোজাই ট্রাক ব্রিজটির ওপর দিয়ে যাওয়ার সময় স্লিপার ভেঙে যায় । এতে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায় । অন্য ট্রাক চালক ইব্রাহিম ও তারেক মিয়া বলেন ,এ সড়কটি অনেক দিন ধরে খারাপ ছিল । এখন রাস্তার কাজ কিছুটা করা হলেও ব্রিজটি মেরামতের কোনো উদ্যোগ নেই। তাই কয়েক দিন পর পরই ব্রিজের বিভিন্ন অংশ ভেঙে গাড়ি আটকে যায়।
এ বিষয়ে শরীয়তপুর সড়ক বিভাগের নিরবাহী প্রকৌশলী আশিক কাদির বলেন, খুলনা- চট্রগ্রাম মহাসড়কের এ অংশটি দিয়ে প্রতিদিন দক্ষিণঞ্চলের ২১ জেলার শত শত বাস, ট্রাক, কারগো, পিকাআপ চলাচল করে।
আজকে সকালে ব্রিজটির ভাঙার পর আমাদের লোকজন সেখানে পাঠিয়েছি পরে ব্রিজটি মেরামতের কাজ করা হবে ।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।