বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে সিআইজি সমিতির মাঝে অটোভ্যান বিতরণ

ভেদরগঞ্জে সিআইজি সমিতির মাঝে ভ্যান বিতরণ করছেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। ছবি-দৈনিক হুংকার।

“নিরাপদ মাছে ভরবো দেশ, মুজিববর্ষে বাংলাদেশ” এ শ্লোগানের মাঝ দিয়ে ২৯ জুন, সোমবার ভেদরগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে সরকারের প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৩টি সিআইজি সমিতির মাঝে ৩০টি ব্যাটারী চালিত অটোভ্যান বিতরণ করা হয়েছে।
উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ আবদুস সামাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভ্যাটেনারী সার্জন ডাঃ ফারুক হোসেন, কৃষি সম্প্রসারণ অফিসার রতন কুমার ঘোষ। মৎস্য অফিসের মোঃ জামান, মহসিন কামাল সহ বিভিন্ন সিআইজি সমিতির সভাপতি সম্পাদকগণ উপস্থিত ছিলেন।
সভায় সখিপুর-২ সিআইজির সভাপতি মোঃ শাহ আলম বলেন, সরকার আমাদের সমিতির কার্যক্রমে খুশি হয়ে আমাদের চাহিদা অনুযায় ৩টি সমিতিকে ১০টি করে মোট ৩০টি ব্যাটারী চালিত ভ্যান দিয়েছে। এতে আমাদের সমিতি লাভের পাশাপাশি প্রতি মাসে ১০ হাজার টাকা পন্য পরিবহন ব্যয় সাশ্রয় হবে।
প্রধান অতিতির বক্তব্যে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন, করোনা পরবর্তী সময়ের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের দেশীয় সম্পদের সুষম ব্যবহারের মাধ্যমে দেশের খাদ্য ও পুষ্টি চাহিদা পুরণের জন্য কাজ করে যাচ্ছেন। আমাদের চাষী, জেলে ও শ্রমজীবীদের ঋণের জাল থেকে বের করে আনার জন্য সরকার প্রণোদনা দিয়ে সমিতির মাধ্যমে তাদের স্বাবলম্বী করছে। তিনি বলেন, উপজেলায় শতাধিক কৃষক সিআইজি, ২৬টি জেলে সিআইজি ও ১৫টি প্রানী পালন সিআইজি রয়েছে। তাদের নিজস্ব ৩০ ভাগ মুলধনের সাথে সরকার ৭০ ভাগ মুলধন যুক্ত করেছে। এর ফলে ভেদরগঞ্জ উপজেলায় জেলে সিআইজির প্রায় দেড় কোটি টাকা মুলধন রয়েছে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।