শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে পুলিশ সুপারের বিট পুলিশিং কার্যক্রম পরিদর্শণ ও সমাবেশ

ভেদরগঞ্জে বিট পুলিশিং সমাবেশে বক্তব্য রাখছেন পুলিশ সুপার মো: সাইফুল হক। ছবি-দৈনিক হুংকার।

বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ প্রতিপাদ্যকে সামনে রেখে ভেদরগঞ্জে বিট পুলিশিং কার্যক্রম পরির্দশণ ও সমাবেশ করেছেন পুলিশ সুপার মোঃ সাইফুল হক।
রোববার (২২ জানুয়ারি) বেলা ১১টায় উপজেলার মহিষার ইউনিয়নের বিট পুলিশিং কেন্দ্র পরির্দশণ ও স্থানীয় সাজনপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ভেদরগঞ্জ থানা অফিসার ইনচার্জ বাহালুল খান বাহার এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ সাইফুল হক। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোশফিকুর রহমান। এ সময় সাজনপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সনজিৎ কুমার বারুরীসহ বিদ্যালয়ের শিক্ষক, মহিষার ইউনিয়ন পরিষদের সদস্যগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ সাইফুল হক বলেন, প্রতিটি ইউনিয়ন, প্রতিটি ওয়ার্ডকে এক একটি বিট নির্ধারণ করেছি। নির্ধারিত বিট অফিসাররা তার এলাকায় আইনশৃঙ্খলা ভঙ্গকারী, দুস্কৃতকারীদের তথ্য নিবে। সহজে প্রতিরোধ করা যাবে। দায়িত্বশীল অফিসার তার এলাকার জনতার সাথে মিলেমিশে কাজ করলে অপরাধ প্রবণতার মাত্রা কমে যাবে।
তিনি আরো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নত রাষ্ট্রে উন্নতি করছে, ভিশন হাতে নিয়েছে। যেখানে টেকসই নিরাপত্তা নিশ্চিত করা একটি অংশ। টেকসই নিরাপত্তা নিশ্চিতে বিট পুলিশিং কার্যক্রম বড় ভূমিকা রাখবে। পুলিশ সুপার শিক্ষাথীদের উদ্দেশ্যে বলেন, ইসলাম যে সন্ত্রাস, জঙ্গিবাদ কখনোই সমর্থন করে না, তা জোরালো ভাবে ব্যক্ত করা যায়। পবিত্র কোরআন-হাদীসে এ বিষয়ের সুস্পষ্ট ঘোষণা গুলো সুন্দর ও সহজ ভঙ্গিতে উপস্থাপন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।