শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

৩৫তম ছাত্র কল্যাণ সংগঠনের উপবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

৩৫তম ছাত্র কল্যাণ সংগঠনের উপবৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীগণ। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের ভেদরগঞ্জে মেধা বিকাশের লক্ষ্যে মেধাভিত্তিক শিক্ষা বিস্তারে চর ভয়রা উচ্চ বিদ্যালয়ে ছাত্র কল্যাণ সংগঠন নামে একটি সামাজিক সংগঠনের উদ্যোগে উপবৃত্তি পরীক্ষা-২০২২ অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২৫ ডিসেম্বর) সকালে চর ভয়রা উচ্চ বিদ্যালয়ে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩৫ বারের মতো আজ অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় শরীয়তপুর জেলার বিভিন্ন উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ শাখার ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের পঞ্চম শ্রেণী হতে দ্বাদশ শ্রেণির মোট ৪৫০ জন মেধাবী শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেন। বাংলা, গণিত, ইংরেজী ও সাধারণ জ্ঞান এর উপর ১০০ নাম্বারের পরীক্ষা অনুষ্ঠিত হয়।
আগামী ২৭ জানুয়ারি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এবং শরীয়তপুর জেলার সুধী জনদের উপস্থিতিতে পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।
পরীক্ষা চলাকালীন সময় মাদারীপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোফাসেল চৌধুরী, শরীয়তপুর সরকারি কলেজের সহযোগি অধ্যাপক সোবহান বাবুল, চর ভয়রা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, সংগঠনের সাবেক সভাপতি ও সিরাজ সিকদার ডিগ্রি কলেজর সহকারি অধ্যাপক মোঃ মোতালেব মিয়া ছাত্র কল্যাণ সংগঠনের বৃত্তি পরীক্ষা পরিদর্শন করেন। এসময় ছাত্র কল্যাণ সংগঠনের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেনসহ সংগঠনের অন্যান্য সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য: প্রতিষ্ঠাতা : মরহুম ইঞ্জিনিয়ার মোস্তফা কামাল এর মাধ্যমে ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত ছাত্র কল্যাণ সংগঠন নামে একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করা হয় (রেজি; শরী-৮৬)। পরে ১৯৮৬ সালে প্রথম ছাত্র কল্যাণ সংগঠনের প্রথম পরীক্ষা শুরু হয় শুধু প্রাথমিক বিদ্যালয় এর তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণী নিয়ে। এরপর ক্রমান্বয়ে অষ্টম এবং পরে দশম ও দ্বাদশ শ্রেণী পর্যন্ত করা হয়। পরীক্ষার পাশাপাশি সংগঠনের অন্যান্য কাজগুলো হলো ক্রীড়া প্রতিযোগিতার, মেডিকেল ক্যাম্প, এলাকার দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহায়তা করা। এরই ধারাবাহিকতায় আজ শুক্রবার ৩৫ তম বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হলো। শিক্ষার্থীদের মেধা বিকাশ ও এক্সটা কারিকুলার অ্যাক্টিভিটিস এ অংশগ্রহণে উৎসাহিত করাই এই বৃত্তি পরীক্ষা আয়োজনের মূল উদ্দেশ্য।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।