শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষণার্থীদের মাঝে ১২ লক্ষ টাকা বিতরণ

ভেদরগঞ্জে মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষণার্থীদের মাঝে চেক বিতরণ করছেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। ছবি-দৈনিক হুংকার।

মহিলা বিষয়ক অধিদপ্তর এর অধীন প্রশিক্ষণ কেন্দ্র থেকে ১৪ ও ১৫তম ব্যাচে প্রশিক্ষণ প্রাপ্ত ১০০ জন নারীর মাঝে সরকার কর্তৃক প্রদত্ত যাতায়াত ভাতা বিতরণ করা হয়। রবিবার (২০ নভেম্বর) সকালে ভেদরগঞ্জ উপজেলা পরিষদের শহীদ আক্কাছ-শহীদ মহিউদ্দিন মিলনায়তন থেকে চেক বিতরণ করা হয়।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাছলিমা আক্তারের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের হাতে ভাতার চেক তুলেদেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। এসময় উপস্থিত ছিলেন প্রশিক্ষক হ্যাপি আক্তার ও তাহমিনা আক্তার।
প্রধান অতিথি চেক বিতরণের পূর্বে তার বক্তব্যে বলেন, সমাজে নারী যেন আয়বর্ধক কাজ করে তার ও তার পরিবারের আর্থিক ও সামাজিক অবস্থার পরিবর্তন ঘটাতে পারে সে জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী মহিলা বিষয়ক অধিদপ্তর নারীদের সহযোগিতায় কাজ করে যাচ্ছে। মহিলা বিষয়ক অধিদপ্তর এর অধীন প্রশিক্ষণ সমূহের মধ্যে রয়েছে, আধুনিক গার্মেন্টস, দর্জি বিজ্ঞান ও বেসিক কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। কোর্সের মেয়াদ তিন মাস বা ৩৬০ ঘন্টা। আধুনিক গার্মেন্টস কোর্সে ২০ জন, দর্জি বিজ্ঞান কোর্সে ৩০ জন এবং বেসিক কম্পিউটার বিষয়ে ১০ জন ভর্তির সুযোগ থাকে।
বেসিক কম্পিউটার কোর্স করতে চাইলে কমপক্ষে এইচএসসি পাস হতে হবে। বাকি দুই কোর্সে অষ্টম শ্রেণি পাস হলেই ভর্তি হওয়া যাবে। প্রার্থীর বয়স ১৮-৩৫ বছরের মধ্যে হতে হবে। অবিবাহিত বা তালাকপ্রাপ্ত বা স্বামী নাই এমন মহিলাদের অগ্রাধিকার দেয়া হয়। অধ্যয়নরত ছাত্রী ও চাকরীরত মহিলাদের ভর্তি করা হয় না। কোন ছোঁয়াচে বা সংক্রামক রোগাক্রান্ত অথবা অন্তঃসত্ত্বা মহিলাদের এ সুযোগ প্রদান অসম্ভব।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।