শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

অবসরে গেলেন আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নিরঞ্জন মধু

আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের বিদায়ী শিক্ষক নিরঞ্জন মধুর হাতে সম্মাননা স্মারক তুলে দিচ্ছেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। ছবি-দৈনিক হুংকার।

অবসরে গেলেন ভেদরগঞ্জ উপজেলার উত্তর তারাবুনিয়া ইউনিয়নের সর্ববৃহৎ বিদ্যাপিঠ আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাবু নিরঞ্জন মধু। শনিবার (১২ নভেম্বর) তার অবসর জনিত বিদায় সংবর্ধনা ও নতুন ম্যানেজিং কমিটির দায়িত্ব ভার গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষ্যে আয়োজিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের নবনির্বাচিত সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তর তারাবুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব ইউনুস মোল্লা। উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতিট টুকু বেপারী, স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচিত সদস্যগণ, শিক্ষক ও শিক্ষার্থীগণ।
প্রধান অতিথি ও আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের নবনির্বাচিত সভাপতি তার বক্তব্যে বলেন, শিক্ষায় আমাদের অর্জন আর সব অর্জনকে ছাপিয়ে না গেলে বিশ্বের সমীহ আমরা আদায় করতে পারব না, আমাদের শিক্ষাদর্শনও অসমাপ্ত থেকে যাবে।
শিক্ষায় যে সংকট বিদ্যমান, তা মেনে নিয়েই আমাদের এগোতে হবে। এই সংকট সবার কাছে শিক্ষা না পৌঁছানোর এবং যাদের কাছে তা পৌঁছাচ্ছে যথাযথ মানসম্পন্ন না হওয়ার। এই সংকটের আরও দিক আছে, যেমন প্রাথমিক ও মাধ্যমিক পর্যায় থেকে শিক্ষার্থীদের ঝরে পড়া, পরীক্ষাগুলোয় বড় সংখ্যায় শিক্ষার্থীদের অকৃতকার্য হওয়া;, আমাদের শিক্ষাব্যবস্থা জ্ঞানমুখী না হয়ে ক্রমেই সনদমুখী হয়ে পড়ছে। আমাদের বিজ্ঞান চিন্তা, দর্শন চিন্তা সমাজ ও পরিবেশ নিয়ে আমাদের চিন্তাভাবনা একটা নির্দিষ্ট মাত্রাতেই আটকে আছে।
আমরা যদিও মানি যে ১৯৭১ সাল পর্যন্ত পরাধীনতা আমাদের শিক্ষার পথে বড় অন্তরায় হয়ে দাঁড়িয়েছিল।
শিক্ষা নিয়ে সমাজের দৃষ্টিভঙ্গির একটি প্রতিফলন হলো শিক্ষকদের প্রতি এর দায়বদ্ধতা। কাগজে-কলমে শিক্ষকদের অনেক সম্মান দেওয়া হয়। বলা হয়, তাঁরা ‘মানুষ গড়ার কারিগর’।
শিক্ষার গুণগত মান উন্নয়নে কাজ করার লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করেন তিনি। বিদায়ী শিক্ষক নিরঞ্জন মধুর অবসর জীবনের সুখ ও সমৃদ্ধি কামনা করেন উপজেলা নির্বাহী অফিসার বলেন। আপনার অবসর জীবন সুন্দর হউক। আপনার দেয়া শিক্ষায় আলোকিত একজন ছাত্র বাচাত্রওি যদি ভাল মানুষ হয় মনে রাখবেন তাহলেই আপনার পরিশ্রম সার্থক। আমর বিশ্বাস আপনার শত সহস্র ভাল ছাত্র আজ সমাজ ও দেশের কল্যানে কাজ করছে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।