শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ ১৪৪৩ হিজরি
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে মৎস্য অফিসের উদ্যোগে প্রর্দশনী উপকরণ বিতরণ

Auto Draft
ভেদরগঞ্জে মৎস্য অফিসের উদ্যোগে প্রর্দশনী উপকরণ বিতরণ করছেন অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

ভেদরগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় প্রর্দশনী উপকরণ বিতরণ করা হয়েছে।
সোমবার (৬ জুন) ভেদরগঞ্জ সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে এ উপকরণ বিতরণ করেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম।
এ সময় তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতিতে মৎস্য সেক্টরের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশে মৎস্য সম্পদের কাঙ্খিত উন্নয়নের লক্ষ্যে সরকার বিভিন্ন সময়োপযোগী উদ্যোগ গ্রহণসহ ব্যাপক ভিত্তিক কার্যক্রম বাস্তবায়ন করছে। এর ধারাবাহিকতায় তৃণমূল পর্যায়ে মৎস্য চাষ সংশ্লিষ্ট বিভিন্ন প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে মাছের উৎপাদন বৃদ্ধিতে কাজ করছে মৎস্য অধিদপ্তরের ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়) প্রকল্পটি। কার্যক্রম বাস্তবায়নে স্থানীয় সরকার প্রশাসনকে সম্পৃক্ত করে মৎস্য উৎপাদন ও তৃণমূল জনগোষ্ঠীর দারিদ্র্য বিমোচনে প্রকল্পটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
জানা গেছে, ২৪২ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে এ প্রকল্পটি দেশের ৬১টি জেলার ৩৫০টি উপজেলার ৩ হাজার ইউনিয়নে মৎস্য উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। উপজেলার ১৩ ইউনিয়নের ৯ জন আরডি ও ২৬ সিআইজি’র মধ্যে বিভিন্ন প্রজাতির মাছের পোনা ও অন্যান্য উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।