শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ ১৪৪৩ হিজরি
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ

গ্রামীণ নারীদের তথ্যপ্রদানসহ আলোর পথ দেখাচ্ছে ‘তথ্য আপা’: জেলা প্রশাসক

Auto Draft
ভেদরগঞ্জ উপজেলার নারায়নপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে তথ্য আপার উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেছেন, বাংলাদেশের গ্রামীণ নারীদের জীবন-জীবিকা সম্পর্কে বিভিন্ন তথ্য প্রদানসহ বাল্যবিবাহ, ফতোয়া নারী সহিংসতা, জঙ্গিবাদ প্রতিরোধে সচেতন করে আলোর পথ দেখাচ্ছে ‘তথ্য আপা’।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন ‘তথ্য আপা’র তথ্যকেন্দ্রের মাধ্যমে এসব সেবা প্রদান করা হচ্ছে। শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় তথ্য আপা এখন পাড়ায় পাড়ায় গ্রামীণ নারীদের কাছে সুপরিচিত নাম। তথ্য আপার তথ্যকেন্দ্র থেকে গ্রামীণ নারীরা জানতে পারছেন চাকুরীর খবর, পরীক্ষার ফলাফল, সরকারি বিভিন্ন সেবাসমূহের তথ্য। এছাড়াও শিক্ষা, কৃষি ও আইন, প্রাথমিক স্বাস্থ্যসেবা, ওজন পরিমাপ ও ডায়াবেটিস পরীক্ষা, বয়স্ক ও প্রতিবন্ধি ভাতা, ভিজিডি কার্ডসহ বিভিন্ন বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতা করছেন ‘তথ্য আপা’। নারীদের জীবন মান উন্নয়নের ভরসা স্থান হয়ে উঠেছে।
যেসব কল্যাণকর কাজ গুলো মাননীয় প্রধানমন্ত্রী, জাতির পিতার কন্যা দেশরত্ন শেখ হাসিনা এর আন্তরিক প্রচেষ্টা ও চিন্তার ফসল হিসেবেই বাস্তবায়িত হচ্ছে।
তিনি মঙ্গলবার (৩১ মে) বেলা ১১টায় ভেদরগঞ্জ উপজেলার নারায়নপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে তথ্য আপার উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ শাফিউল মাজলুবিন রহমান, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ মোহাম্মদ ফারুক হোসেন, নারায়নপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজি মোঃ সালাউদ্দিন মাতাব্বর, ভেদরগঞ্জ উপজেলা তথ্যসেবা কর্মকর্তা সাবিনা ইয়াসমিনসহ নারায়ণপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। ইউনিয়নের শতাধিক নারী প্রতিনিধি এ বৈঠকে অংশগ্রহণ করে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।