বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে গরু রিষ্টপুষ্ট করণে খামারিদের প্রশিক্ষণ

ভেদরগঞ্জে গরু রিষ্টপুষ্ট করণে খামারিদের প্রশিক্ষণ

আধুনিক প্রযুক্তিতে গরু রিষ্টপুষ্ট করন প্রকল্পের আওতায় ভেদরগঞ্জ উপজেলার ৩৫ জন খামারীদের ৩ দিন ব্যাপি প্রশিক্ষণ শুরু হয়েছে।
ভেদরগঞ্জে উপজেলা প্রাণী সম্পদ বিভাগের।
আজ ১০ জুন বুধবার বিকালে সরকারি ভেদরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত এ প্রশিক্ষনের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আবদুল মতিন সরকারের সভাপতিত্বে কর্মশালায় মূল আলোচক ছিলেন উপজেলা ভ্যাটানারি সার্জন ডাঃ মোহাম্মদ ফারুক হোসেন। বিশেষ অতিথি ছিলেন স্বাগিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমান।
সভাপতির বক্তব্যে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আবদুল মতিন সরকার বলেন আমাদের দেশে প্রণী সম্পদের উন্নয়নের ব্যাপক সম্ভাবনা রয়েছে। আমাদরে চাহিদার তুলনায় দেশে গো- সম্পদ সমৃদ্ধ করতে না পারায় দেশে প্রতি বছর গো মহিষ আমদানি করতে হচ্ছ। আমরা আধুনিক প্রযুক্তির ব্যাবহার করে গরু, মহিস,ছাগল, ভেড়া পালন করলে আমাদের দেশের মাংশ ও দুধের চাহিদা অনেকটাই পুরণ সম্ভব হবে। সরকার বিষয়টি অনুধাবন করে দেশে এ দূর্যোগময় সময়ে পাশে আমাদের পাঠিয়েছে।
অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী আফিসার তানভীর আল নাসীফ বলেন,
আগামী ২০২১ সালের মধ্যে প্রাণী সম্পদ,মৎস্য ও কৃষি ফসলের উৎপাদন শীলতা দ্বিগুন করতে হবে।এ জন্য সংশ্লিষ্ট বিভাগ সমুহকে উৎপাদনশীলতা দ্বিগুন করার জন্য কাজ করার আহবান জানান।
উপজেলা নির্বাহী অফিসার বলেন নদী বেষ্টিত ভেদরগঞ্জ উপজেলায় গো চারণ ভূমি ও প্রাণী সম্পদের যে সম্ভবনা রয়েছে তা কৃষক ও খামারিরা গ্রহন করলে জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুদা দারিদ্র মুক্ত উন্নত বাংলাদেশ বিনির্মান সহজ হবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।