বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে স্বাস্থ্য বিধি মেনে কৃষক প্রশিক্ষণ

ভেদরগঞ্জে স্বাস্থ্য বিধি মেনে কৃষক প্রশিক্ষণ

জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মতে দেশের খাদ্য উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার জন্য করোনা কালেও স্বাস্থ্য বিধি মেনে নিরাপদ সামাজিকও শারিরিক দূরত্ব বজায় রেখে কৃষক প্রশিক্ষণ চালিয়ে যাচ্ছে ভেদরগঞ্জ উপজেলা কৃষি বিভাগ। আজ ৮জুন সোমবার সকালে উপজেলা আর্শিনগর ইউনিয়নের রূপনগর ব্লকে ইউনিয়নের ২৫ জন কৃষককে দিন ব্যাপি প্রশিক্ষণ দেয়া হয়েছে।
আর্দশ কৃষক সোহেল সরকার এর সভাপতিত্বে
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ ফাতেমা ইসলাম । প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রতন কুমার ঘোষ। সেশন পরিচালনায় সার্বিকভাবে সহযোগিতা করেন উপসহকারী কৃষি কর্মকর্তা কায়সার আহমেদ রানা মোল্যা ও মামুনুর রশিদ হাসিব।
উপজেলা কৃষি অফিসার বলেন, নিরাপদ উদ্যানতাত্ত্বিক ফসল উৎপাদন ও সংগ্রহত্তোর প্রযুক্তি সম্প্রসারণ প্রকল্পের আওতায় উপজেলার ২৫০ জন চাষীকে ১০ গ্রুপে পর্যায়ক্রমে প্রশিক্ষণ প্রদান করা হবে। তিনি আরো বলেন, নিরাপদ ও পুষ্টিকর খাবার দেহকে রাখে রোগমুক্ত এবং বাড়ায় শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা যাতে করে শরীর লড়াই করতে পারে বিভিন্ন রোগ জীবানুর বিপক্ষে।
তাই করোনা পরিস্থিতিতে ও নিরাপদ উদ্যান তাত্বিক ফসল উৎপাদন প্রকল্পের মাধ্যমে কৃষকদের কে প্রশিক্ষিত করা হচ্ছে নিরাপদ উপায়ে সবজি ও ফল উৎপাদনে যাদের মাধ্যমে আসবে সকলের জন্যে নিরাপদ খাবার। সম্পুর্ন সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে প্রশিক্ষণে প্রদান করা হয়।
প্রশিক্ষক ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রতন কুমার ঘোষ বলেন, পরিবেশ বান্ধব চাসাবাদ ও উদ্যান জাতীয় সবজি ফসলের উৎপাদশীলতা বৃদ্ধির কলাকৌশল নিয়ে সেশন পরিচালনা করা হয় ।
যাতে করে করোনা পরবর্তীতে দেশে খাদ্য সংকট মোকাবেলা করা যায় তার জন্য জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নির্দেশমতে আমরা কৃষি বিভাগ মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছি।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।