শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি
শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে ৫০তম সমবায় দিবস পালিত

ভেদরগঞ্জে ৫০তম সমবায় দিবস পালিত
ভেদরগঞ্জে ৫০তম সমবায় দিবস উপলক্ষে র‌্যালি। ছবি-দৈনিক হুংকার।

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শনিবার (৬ নভেম্বর) ভেদরগঞ্জে ৫০তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভেদরগঞ্জের কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, শোভাযাত্রা, আলোচনা সভা ও ফলদ বৃক্ষের চারা বিতরণ।
ভেদরগঞ্জ উপজেলা পরিষদের শহীদ আক্কাস-শহীদ মহিউদ্দিন মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ভেদরগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মান্নান বেপারী, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম, বীর মুক্তিযুদ্ধো ও যুদ্ধকালিন কমান্ডার আবদুল মান্নান রাড়ী, ভেদরগঞ্জ বন্দর বনিক সমিতির সভাপতি হাজি সফি উল্লাহ মাতাব্বর।
নবাগত উপজেলা সমবায় অফিসার মোঃ মোফাজ্জল হোসেন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদায়ী উপজেলা সমবায় অফিসার মোহাম্মদ ইফতেখারুল ইসলাম চৌধুরী। আরও বক্তব্য রাখেন সমবায়ী সুজন হাওলাদার, মনোয়ার হোসেন, মিলন সরদার।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধুর অর্থনৈতিক দর্শন সমবায়ের শক্তিকে একটি গণমুখী সমবায় আন্দোলনে পরিণত করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ করে চলেছে। সরকারের এ লক্ষ্য পূরণে দেশের সমবায় সংগঠন গুলোর অগ্রণী ভূমিকা রাখতে হবে। তাহলে সবার সম্মিলিত প্রচেষ্টায় ক্ষুধা-দারিদ্রমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে আমরা সক্ষম হব। সভা শেষে সমবায়িদের মাঝে বৃক্ষের চারা বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।