শুক্রবার, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রজব, ১৪৪২ হিজরি
শুক্রবার, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জ জিপিএ-৫ প্রাপ্তির শীর্ষে ভেদরগঞ্জ পাইলট, পাশের হারে ভেনপা

ভেদরগঞ্জ জিপিএ-৫ প্রাপ্তির শীর্ষে ভেদরগঞ্জ পাইলট, পাশের হারে ভেনপা

চলতি বছরের প্রকাশি এসএসসির ফলে জিপিএ -৫ পেয়ে শীর্ষ স্থান দখল করেছে সরকারি ভেদরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়। আর পাশের হারে প্রথম হয়েছে ভেনপা নাসির উদ্দীন উচ্চ বিদ্যালয়। আর পাশের হার ও জিপিএ মিলিয়ে উপজেলার মধ্যে দ্বিতীয় এবং সখিপুর থানার মধ্যে প্রথম হয়েছে চরকুমারিয়া উচ্চ বিদ্যালয়। চলতি বছরে ভেদরগঞ্জ উপজেলা র ২৬ টি প্রতিষ্ঠান থেকে মোট ২ হাজার ৯ শ ৩১ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে। পাশ করেছে ২ হাজার ২ শ ৯১ জন শিক্ষার্থী। জিপিএ- ৫ পেয়েছে মোট ৪৩ জন, যার মধ্যে সরকারি ভেদরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় ১২টি,চরকুমারিয়া উচ্চ বিদ্যালয় ৭ টি, চরভয়রা উচ্চ বিদ্যালয় পেয়েছে ৬ টি,সখিপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় পেয়েছে ৪ জন,৩ জন করে জিপে -৫ পেয়েছে চরচান্দা উচ্চ বিদ্যালয় ও আবদুল গনি উচ্চ বিদ্যালয়।২ টি করে জিপিএ পেয়েছে চরফিলিজ জয়নব স্কুলএন্ড কলেজ ও আব্বাস আলী উচ্চ বিদ্যালয়। রামভদ্রপুর রেবতী মোহন,নারায়নপুরএবং
রাড়ি কান্দি হাজি বাড়ি উচ্চ বিদ্যালয় থেকে একজন করে জিপিএ -৫ পেয়েছে।
পাশের হারে ভাল করে শীর্ষে রয়েছে ভেনপা নাসির উদ্দীন উচ্চ বিদ্যালয় এ প্রতিষ্ঠান থেকে ৫৫ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে ৫২ জন কৃতকার্য হয়েছে। পাশের হার ৯৪.৫৫%, অপর দিকে ৭ জিপিএ ও ৯৩.২৩% পাশ করেছে চরকুমারিয়া উচ্চ বিদ্যালয়।এ বিদ্যালয় থেকে ১৩৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১২৪ জন পাশ করেছে। ২ জিপিএ সহ ৮৮.১২% পাশ করে শীর্ষে তৃতীয় স্থানে করেছে চরভাগা বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় ১০০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৯১ জন পাশ করেছে। পাশের হার ৯১%। ৪ র্থ স্থানে রয়েছে তারা বুনিয়া উচ্চ বিদ্যালয় ২ জিপিএ সহ ৮৮.১২% পাশ করেছে ১০১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৮৯ জন পাশ করেছে।৫ ম স্থানে রয়েছে শহীদ বুদ্ধিজীবী ডাঃ হুমায়ুন কবির উচ্চ বিদ্যালয়।এ প্রতিষ্ঠান থেকে ১৩১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ১১৩ জন।পাশের হার ৮৬.২৬%। ৬ ষ্ঠ স্থানে অধিকার করেছে রামভদ্রপুর রেবতী মোহন উচ্চ বিদ্যালয়। এবিদ্যালয় থেকে ১৫০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১ জিপিএ সহ ১২৭জন পাশ করেছে। পাশের হার ৮৪.১১%।৭ ম স্থানে রয়েছে সাজনপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় এ বিদ্যালয় থেকে ১০২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৮৫ জন পাশ করেছে। পাশের হার ৮৩.৩৩%। ৮ ম স্থানে রয়েছে মহিষার দিগম্বী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ।এ প্রতিষ্ঠান থেকে ১০৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৯০ জন পাশ করেছে, পাশের হার ৮২.৫৭%। ৯ ম স্থানে রয়েছে চরফিলিজ জয়নব স্কুল এন্ড কলেজ এ প্রতিষ্ঠান থেকে ১৯৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ২ জন জিপিএ -৫ সহ ১৬১ জন পাশ করেছে, পাশের হার৮২.৫৬। ১০ ম স্থানে রয়েছে চরচান্দা উচ্চ বিদ্যালয় এ বিদ্যালয় থেকে ১০০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৩ জিপিএ সহ ৮৭ জন পাশ করেছে, পাশের হার ৭৯.০৯%।
পাশের হারে নিচের দিকে থাকা বিদ্যালয় হয়েছে চরভাগা উচ্চ বিদ্যালয় এ বিদ্যালয় থেকে ২৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১২ জন পাশ করেছে, পাশের হার ৫০%। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন জানান প্রকাশিত জাতীয় ফলাফলে আমাদের উপজেলার ফল ভাল হয়েছে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।