বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

ভেদরগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত
ভেদরগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখছেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। ছবি-দৈনিক হুংকার।

ভেদরগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার নানান কর্মসূচিতে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে। দিবসের কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা হস্তশিল্প প্রর্দশনী। এবার দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে “আমরা কন্যা প্রযুক্তিতে সমৃদ্ধ হবো, ডিজিট্যাল বাংলাদেশ গড়বো”।
ভেদরগঞ্জ উপজেলা পরিষদের শহীদ আক্কাস-শহীদ মহিউদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাছলিমা আক্তার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজ সেবা অফিসার তাপস বিশ্বাস, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা সাবিনা ইয়াছমিন।
সভায় বক্তারা মেয়েদের শিক্ষার অধিকার, পরিপুষ্টি, আইনী সহায়তা ও ন্যায় অধিকার, চিকিৎসা সুবিধা ও বৈষম্য থেকে সুরক্ষা, নারীর বিরুদ্ধে হিংসা ও বলপূর্বক বাল্যবিবাহ বন্ধে কার্যকর ভূমিকা পালনের লক্ষ্যে এ দিবসের সূচনা হয় বলে উল্লেখ করেন।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন, ‘আজকের কন্যা শিশু আগামী দিনের নারী। তাই প্রতিটি কন্যা শিশুর অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য। বর্তমান সরকার কন্যা শিশুদের উন্নয়নে অত্যন্ত আন্তরিক।’ বিশেষ করে জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কন্যা শিশুদের সার্বিক সুরক্ষা ও উন্নয়নে গৃহীত বিভিন্ন কর্মসূচির বর্ননা দিয়ে বলেন সরকারের পাশাপাশি ব্যক্তি প্রতিষ্ঠান সর্বোপরি সমাজ ও পরিবারকে কন্যা শিশুর অধিকার রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।