শুক্রবার, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রজব, ১৪৪২ হিজরি
শুক্রবার, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

রাজনীতিক মোকতার মোড়লের অকাল প্রস্থান

রাজনীতিক মোকতার মোড়লের অকাল প্রস্থান

প্রয়াত জাতীয় বীর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক মন্ত্রী আলহাজ্ব আবদুর রাজ্জাকের আস্থাভাজন মোক্তার হোসেন মোড়ল আর নেই। ২৬ মে মঙ্গলবার সকাল সারে ৭ টায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন ( ইন্না-লিল্লাহে — রাজিউন)।
ভেদরগঞ্জ উপজেলার মহিষার গ্রামে ঐতিহ্যবাহী মোড়র পরিবারে ১৯৬৭ সালে জন্ম গ্রহন করেন মোক্তার হোসেন। পিতা লাল শরিফ মোড়লের ৭ সন্তানের মধ্যে তিনি ছিলেন সবার বড়।
মৃত্যুকালে স্ত্রী,এক মাত্র পুত্র নওফেল, মা ভাই বোনসহ আত্মীয়- স্বজন বন্ধুবান্ধবসহ অসংখ্য রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।
মহিষার ইউনিয়ন আওয়ামিলীগ এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লাল মিয়া মোড়লের সন্তান হিসেবে মোক্তার আজন্ম মুজিব আর্দশে বেড়ে উঠেছিলেন। এর পরে জাতীয় নেতা সংগঠক মরহুম আবদুর রাজ্জাক এর হাতে পরে তার পাশে থেকে মুজিব আর্দেশের আগুনে নিজে পুড়িয়ে পাকা করে ছিলেন ।
মোক্তার মোড়লের শিক্ষা জীবন নিজ গ্রাম মহিষারে শুরু হলেো তিনি ঢাকা মুসলিম গভঃ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। শহীদ সোহরাওয়ার্দী কলেজ থেকে শিক্ষা জীবন শেষ করে আবদুর রাজ্জাক এর ব্যাক্তিগত সহকারী হিসেবে ২০ বছর দায়ীত্ব পালন করেছেন। মৃত্যুর পর্যন্ত তারই পুত্র নাহিম রাজ্জাক এমপি একান্ত সচিব ছিলেন। রাজনীতিতে ১৯৮৫ সালে শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক, জাতীয় ছাত্রলীগ ঢাকা মহানগরীর সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
২০০৪ সাল থেকে শরীয়তপুর জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ছিলেন। এছারা সাজনপুর বালিকা বিদ্যালয় ও মহিষার ফাউন্ডেশন এর সভাপতি ছিলেন।
তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, শরীয়তপুর -১ আসনের সংসদ সদস্য,ইকবাল হোসেন অপু,শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক। শরীয়তপুর জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্লা, পৌরমেয়র হাজী আবদুল মান্নান হাওলাদার। দৈনিক হুংকার সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হাবীব।
মঙ্গলবার বাদ মাগরিব নিজ বাড়িতে জানাজার পরে পিতার কবরের পাশে চীর নিদ্রায় শায়িত করা হয়। জানাজা নামাজে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ, শরীয়তপুর পৌরসভা মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, ভেদরগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম, পৌর মেয়র আবদুল মান্নান হাওলাদার, উপজেলা আওমীলীগ সভাপতি মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল সহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।