সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য লিখিত আবেদন

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য লিখিত আবেদন
খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য লিখিত আবেদন

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে লিখিত আবেদন করা হয়েছে। আজ বুধবার (৫ মে) রাতে বেগম জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার লিখিত আবেদন নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে যান।

তার লিখিত আবেদন প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার দরকার হলে সরকার সেটা ইতিবাচক দৃষ্টিতে বিবেচনা করবে।’ আবেদনটি দ্রুততম সময়ের মধ্যে আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে বলেও গণমাধ্যমকে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে রাত সাড়ে ৮ টায় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে দেওয়া লিখিত আবেদনটি সঙ্গে সঙ্গে আইন সচিবের কাছে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, গেল ১০ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন খালেদা জিয়া। এরপর তাকে বক্ষব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকীর নেতৃত্বে ব্যক্তিগত চিকিৎসকদের সমন্বয়ে মেডিক্যাল টিম গঠন করে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হয়। ১৫ এপ্রিল এভার কেয়ার হাসপাতালে তার সিটি স্ক্যান করানো হয়। সিটি স্ক্যানে রিপোর্ট ভালো আসে।

কিন্তু করোনা আক্রান্ত হওয়ার ১৪ দিন পর গত ২৪ এপ্রিল দ্বিতীয়বার পরীক্ষাতেও তার রিপোর্ট পজিটিভ আসে।

এরপর ২৭ মে তাকে এভারকেয়ার হাসপাতালের ননকোভিড জোনে ভর্তি করে চিকিৎসা দেওয়া শুরু হয়। এরপর ৩ মে তার শ্বাসকষ্টের সমস্যা বেড়ে যাওয়ায় হাসপাতালের সিসিউইতে (করোনারি কেয়ার ইউনিট) নেওয়া হয়।

ওইদিন রাতেই দলীয় ও পারিবারিকভাবে তাকে বিদেশ নিয়ে চিকিৎসা করানোর সিদ্ধান্ত হয়।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।