বৃহস্পতিবার, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

আরমানিটোলার কেমিক্যাল গোডাউনে আগুন: নিহত ১, আহত ১৬

আরমানিটোলার কেমিক্যাল গোডাউনে আগুন: নিহত ১, আহত ১৬
আরমানিটোলার কেমিক্যাল গোডাউনে আগুন: নিহত ১, আহত ১৬

বাবুবাজার ব্রিজের পাশে আরমারিটোলায় ৬ তলা ভবনের নিচতলায় কেমিক্যাল গোডাউনে আগুনের ঘটনা ঘটেছে। এই ঘটনায় একজন নিহত হয়েছে। আহত হয়েছে ১৬ জন।

শুক্রবার (২৩) দিবাগত রাতে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল ৬টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার মাহফুজ রিবেল বলেন, ‘রাত সোয়া ৩ টার দিকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করি। প্রথমে ৭টি ইউনিট প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এরপর আরও ১২টি ইউনিট যোগ দেয়।’

স্থানীয়ভাবে জানা গেছে, ছয়তলা ভবনের দোতলা থেকে ওপর পর্যন্ত বিভিন্ন মানুষের বাস। আগুন লাগার পর তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে। অনেকেই তাড়াহুড়ো করে নিচে নেমে আসেন। কউ কেউ আবার আতঙ্কিত হয়ে ছাদে চলে যান। তাতে ভবনের ছাদে বেশ কিছু লোক আটকা পড়ে। ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ধার করে নামিয়ে নিয়ে আসেন।

ভবনটির নিচতলা থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা একজনের মরদেহ উদ্ধার করেছে। ধারনা করা হচ্ছে তিনি ওই ভবনের তত্ত্বাবধায়ক (কেয়ারটেকার) ছিলেন।

এদিকে আমাদের ঢাকা মেডিকেল কলেজ প্রতিনিধি জানিয়েছেন আরমানিটোলার অগ্নিকাণ্ডের ঘটনায় আহত ১৬ জন নারী ও পুরুষ শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসা নিচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।