রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি
রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

দেশে করোনায় মৃতের সংখ্যা আরও কমেছে

দেশে করোনায় মৃতের সংখ্যা আরও কমেছে

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩০ জনের মৃত্যু হয়েছে। এই সংখ্যা আগের দিনের চেয়ে ৫ জন কম। আগের দিন মারা গিয়েছিলেন ৩৫ জন।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় এ পযর্ন্ত মোট মৃতের সংখ্যা দাড়ালো ৮১১ জন।
এদিকে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ছাড়িয়েছে। বর্তমানে দেশে এ ভাইরাসে আক্রান্ত ৬০ হাজার ৩৯১ জন রোগী রয়েছেন। গত ২৪ ঘন্টায় সর্বাধিক ১৪ হাজার ৮৮টি নমুনা পরীক্ষায় ২ হাজার ৮২৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।
গতকালের চেয়ে আজ করোনাভাইরাসের ৪০৫ জন বেশি আক্রান্ত হয়েছে। গতকাল আক্রান্ত হয়েছিল ২ হাজার ৪২৩ জন।
নাসিমা সুলতানা জানান, নমুনা পরীক্ষায় আজ আক্রান্তের হার ২০ দশমিক ০৭ শতাংশ। আগের দিন এ হার ছিল ১৯ দশমিক ০৯ শতাংশ। বুধবার ছিল ২১ দশমিক ৫৪ শতাংশ।
তিনি জানান, করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ হাজার ৮০৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন সুস্থ হয়েছেন ৬৪৩ জন।
শনাক্ত বিবেচনায় আজ সুস্থতার হার ২১ দশমিক ২০ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ। আগের দিন সুস্থতার হার ছিল ২১ দশমিক ১৩ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ। বুধবার সুস্থতার হার ছিল ২১ দশমিক ০২ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৩৫ শতাংশ।
নাসিমা সুলতানা জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ৬৪৫টি। আগের দিন নমুনা সংগ্রহ হয়েছিল ১৩ হাজার ৭৮৮টি। গতকালের চেয়ে আজ ৮৫৭টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশে ৫০টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে এ যাবৎকালের সর্বাধিক ১৪ হাজার ৮৮টি। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ৬৯৪টি। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৩৯৪টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৭২ হাজার ৩৬৫টি।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।