মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ভারতে করোনায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৬০ হাজার ৯৬০

ভারতে করোনায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৬০ হাজার ৯৬০
ভারতে করোনায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৬০ হাজার ৯৬০

ভারতে করোনাভাইরাসে মোট মৃত্যু দুই লাখ ছাড়িয়েছে। বুধবার (২৮ এপ্রিল) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩ লাখ ৬০ হাজার ৯৬০ জন। যেখানে মঙ্গলবার (২৭ এপ্রিল) আক্রান্ত হয়েছিল ৩ লাখ ২৪ হাজারের বেশি। এছাড়া করোনায় আক্রান্ত হয়েছে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩২৯৩ জন।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ভারতে করোনা থেকে সুস্থ হয়েছেন ২,৬১,১৬২ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১,৭৯,৯৭,২৬৭। মোট মৃত্য হয়েছে ২,০১,১৮৭ জনের।

এদিকে, দ্য হিন্দু পত্রিকা জানায়,ভারতে টানা ৭ দিন ধরে তিন লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছে। তার আগে ১৫ এপ্রিল থেকে দেশটিতে প্রতিদিন দুই লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছিল। আর টানা এক সপ্তাহ ধরে ভারতে দুই হাজারের বেশি মানুষ করোনায় মারা যায়।

ভারতে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। তারপর রয়েছে কেরালা, কর্ণাটক, উত্তর প্রদেশ, তামিলনাড়ু, দিল্লি, অন্ধ্র প্রদেশ ও পশ্চিমবঙ্গ। ছত্তিশগড়, রাজস্থান, মধ্যপ্রদেশ, গুজরাট ও হরিয়ানার পরিস্থিতিও অবনতিশীল।করোনা পরিস্থিতির মারাত্মক অবনতির মুখে ভারতের বিভিন্ন রাজ্যে রাত্রিকালীন কারফিউসহ বিভিন্ন কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। পাশাপাশি টিকাদান কার্যক্রম জোরদার করা হয়েছে।

সূত্র: জি নিউজ, দ্য হিন্দু

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।