মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

ঘূর্ণিঝড় যশ মোকাবিলায় পানি সম্পদ মন্ত্রণালয় সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে: পানি সম্পদ উপমন্ত্রী

Auto Draft
ঢাকায় সচিবালয়ে ঘূর্ণিঝড় যশ মোকাবিলায় পানি সম্পদ মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সভায় বক্তব্য রাখছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। ছবি-দৈনিক হুংকার।

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, ঘূর্ণিঝড় যশ মোকাবিলায় পানি সম্পদ মন্ত্রণালয় সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সকল দুর্যোগ-দুর্বিপাকে মানুষের পাশে থাকে। তাঁর নির্দেশে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড ঘূর্ণিঝড় যশ মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে। এই কার্যক্রম মনিটরিং করার জন্য একটা কন্ট্রোল রুম খোলা হয়েছে।
রবিবার (২৩ মে) সকালে ঢাকায় সচিবালয়ে ঘূর্ণিঝড় যশ মোকাবিলায় পানি সম্পদ মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সভা ও দেশের উপকূলীয় জেলা গুলোর মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্স শেষে তিনি তাঁর কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন। সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হন, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক। এছাড়াও সভায় পানি সম্পদ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এনামুল হক শামীম আরও বলেন, ঘূর্ণিঝড় যশ মোকাবেলায় আগাম সকল প্রস্তুতি গ্রহণের পাশাপাশি উপকূলীয় জেলা গুলোর সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের দিক নির্দেশনা দেওয়া হয়েছে প্রস্তুত থাকার জন্য। যাতে মানুষের জানমাল সম্পদের বড় ধরণের ক্ষয়ক্ষতি না হয়। উপকূলীয় এলাকায় যে সব নদী ভাঙন হওয়ার আশঙ্কা রয়েছে, সেসব এলাকার জনপ্রতিনিধিদের সাথেও যোগাযোগ করা হয়েছে এবং বারবার করে বলা হয়েছে যেকোন পরিস্থিতিতে নদী ভাঙন, বাঁধ ভাঙ্গনের সংবাদ এলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করার জন্য।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।