রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি
রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ভাঙ্গন কবলিত এলাকায় স্থায়ী বাধে বেশী গুরুত্ব দিচ্ছি: পানি সম্পদ উপমন্ত্রী

ভাঙ্গন কবলিত এলাকায় স্থায়ী কাজের বেশী গুরুত্ব দিচ্ছি: পানি সম্পদ উপমন্ত্রী
ভাঙ্গন কবলিত এলাকায় স্থায়ী বাধে বেশী গুরুত্ব দিচ্ছি: পানি সম্পদ উপমন্ত্রী

ভাঙ্গন কবলিত এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণে পানিসম্পদ মন্ত্রণালয় বেশি জোর দিচ্ছে বলে দাবি করেছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। তিনি আজ শুক্রবার সকালে মাদারীপুর শহররক্ষা বাঁধের ধ্বস এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন। তিনি এসময় মাদারীপুর শহররক্ষা বাঁধ স্থায়ী নির্মাণের জন্যে একটি টেকনিক্যাল কমিটি গঠন করে প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ের প্রকল্প হাতে নেয়ার কথাও জানান।
উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, ‘নদীতে অবৈধ বালু উত্তোলণকারীদের কাউকেই ছাড় দেয়া হবে না। প্রতিটি জেলায় জেলা প্রশাসকের নেতৃত্বে একটি কমিটি রয়েছে। এজন্যে তাদের নির্দেশ দেয়া হয়েছে, নদীতে যারাই বালু উত্তোলণ করবে তাদের কোনরকম ছাড় নেই। সে যত বড়ই হোক না কেন।’
একেএম এনামুল হক শামীম এর আগে মাদারীপুর জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে বন্যা দূর্গত ও গরীব অসহায়দের মাঝে ত্রাণ কার্যক্রমের উদ্বোধন করেন। তখন তিনি পৌরসভা সম্মলেন কক্ষে এক সুধী সমাবেশে বক্তব্য রাখেন।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক কেএম আমিনুল হক, ফরিদপুর জোনের প্রধান প্রকৌশলী ওয়াহিদউদ্দিন চৌধুরী, তত্ত্ববধায়ক প্রকৌশলী আব্দুল হেকিম, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মোহাম্মদ মাহাবুব হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, পানি উন্নয়ন বোর্ডের মাদারীপুর জেলার নির্বাহী প্রকৌশলী পার্থ প্রমিত সাহা প্রমুখ।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।