রবিবার, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
রবিবার, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

এক স্বপ্নবাজ সাব্বির আহমেদ এর এগিয়ে চলা

সাব্বির আহমেদ

সম্ভবত ২০১৯ সালের ২৩ কি ২৪ অক্টোবর ভেদরগঞ্জ উপজেলার সকল শ্রেণী পেশার মানুষের ভালবাসার অশ্রুজলে ভাসিয়ে জাতির জনকের জন্মস্থান গোপালগঞ্জ জেলার কাশিয়ানি উপজেলার নির্বাহী অফিসারের দায়িত্ব নিয়ে চলে যান। একজন সংবাদকর্মী হিসেবে অনেক বাস্তবতা চোখের সামনে অনেক নির্মমতা, পাবার আনন্দ, হারাবার যন্ত্রণাসহ বাস্তবতার মুখমুখি হয়েছি। একজন মানুষের স্থান পরির্বতনের কালে বাজারে মুচি থেকে এমপি সাহেবের চোখে পানি আসতে শুধু সাব্বির আহমেদ এর বেলাই দেখেছি। যে দৃশ্যের অবতারনায় নিজের অশ্রুকেও থামিয়ে রাখতে ব্যর্থ হয়েছি।
মানুষটিকে আমি কেন ভালবেসে ফেলেছি তার উত্তর খুজতে গিয়ে চেতনার বাকে বাকে নিজের খেই হারিয়ে আবার ভাবতে শুরু করেছি। মানুষ মানবতা কর্ম, সততা, সুন্দর, নির্ভিকতা, লোভ-লালশার উবের্ধ নিজেকে তুলে ধরতে পারা। এর সবই সম্ভব হয়েছে এ কর্মকর্তার পক্ষে। মানুষের দোয়া আর ভালবাসায় তিনি যে পরিমান সাহস শক্তি অর্জন করেছেন সে যোগ্যতা হয়তো সবাইকে আল্লাহ দান করেন না।
তাইতো প্রাকৃতিক দূর্যোগে সবাই যখন নিরাপদ আশ্রয়ের সন্ধানে তখন ইউএনও সাব্বির আহমেদ ছুটে গিয়েছেন দূর্গত মানুষের পাশে। প্রমত্তা পদ্মার পাড়ে দাঁয়িয়ে বলেছেন আল্লাহর রহমতে আমরা জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আবার ঘুরে দাঁড়াবো ইনশাল্লাহ।
বিদ্যুতের খুটিতে ঝুলে থাকা মৃতদেহ হাসপাতালে পৌঁছানো, দৃষ্টি প্রতিবন্ধী শাহিনের জমি জোরদারদের কবল থেকে ফিরিয়ে দেয়া, ইদ্রিস করাতিকে নিজের অর্থে টিউবওয়েল প্রদান, নিজ বেতনের টাকায় মানষিক প্রতিবন্ধী কুমারি মাতার সন্তান প্রসবের খরচ বহন ও নিজের গাড়ি দিয়ে পৌঁছে দেয়া, তারাবুনিয়ার বাগানে জুয়ারু ধরা, উপজেলার মসজিদের সুন্দর্য বৃদ্ধি তার প্রচেষ্টায় এসি স্থাপন, শিশু পার্ক নির্মাণ, পুকুরের মাঝে বাংলো স্থাপন। ঈদ ও বাংলা নববর্ষে সহকর্মীদের উপহার প্রদানসহ হাজারো কাজের উদ্যোক্তা সাব্বির আহমেদ। তার কাজের ফল, সততার পুরস্কার মানুষের দোয়ায় আমাদের দেশের গন্ডি ছাড়িয়ে সুদুর ইউরোপের দেশ ইতালির মিলানোতে বাংলাদেশ কন্সোলেটরের প্রথম সচিব (শ্রম) হিসেবে দায়িত্ব নিয়ে আজ ৫ আগস্ট আবার কাশিয়ানিবাসীকে কাঁদিয়ে বিদায় গ্রহন করবেন। আমার বিশ্বাস দেশে বিদেশে যেখানেই থাকবে সাব্বির আহমেদ তিনি মানুষের জন্য কাজ করবেন। তার হৃদয় মানবতার জয়ে উৎবেলিত হবে। অমানুষের হিংস্রতায় প্রতিবাদী হবেন, সত্য ও সুন্দরের জন্য কাজ করবেন। আল্লাহ আপনার সহায় হউন।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।