শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪২ হিজরি
শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

চাঁদপুরে করোনা সন্দেহে বাড়ি থেকে বিতাড়িত ৬০ বছরের বৃদ্ধ

চাঁদপুরে করোনা সন্দেহে বাড়ি থেকে বিতাড়িত ৬০ বছরের বৃদ্ধ

করোনা সন্দেহে নিজ বাড়িতে জায়গা হলো না ৬০ বছর বয়সী বৃদ্ধ মজিবুর রহমানের। নিজের বসত বাড়ি থেকে বিতাড়িত হয়ে তিনি আশ্রয় চেয়েছিলেন মেয়ের বাড়িতে। কিন্তু ওই এলাকার মানুষ সেখানেও থাকতে দেয়নি তাকে। এমনই এক হৃদয় বিদারক ঘটনা ঘটেছে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় উত্তর গোপালকান্দি গ্রামে । বর্তমানে তার ঠাঁই হয়েছে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে।
জানা যায়, মজিবুর রহমান নামের ওই বৃদ্ধ ঢাকার কামরাঙ্গীরচরে একটি কারখানার কর্মচারী হিসেবে কাজ করতেন। কিছুদিন আগে তিনি জ্বর ও সর্দিতে আক্রান্ত হন। অসুস্থ থাকায় তাকে কারখানা থেকে ছুটি দেয়া হয়। কর্মস্থল ছেড়ে গতকাল শনিবার সকালে তিনি চলে আসেন তার নিজ বাড়ি মতলব উত্তর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের উত্তর গোপালকান্দি গ্রামে। তার স্ত্রী জীবিত নেই, নেই কোনো ছেলে সন্তান। নিজ বাড়িতে ছোট্ট একটি ঘর তার শেষ আশ্রয়স্থল। কিন্তু করোনা কবলিত ঢাকা থেকে এসেছেন এবং জ্বর, কাশি থাকায় বাড়ির লোকজন তাকে নিজ ঘরে থাকতে বাধা দেয়। বহু আকুতি-মিনতি করেও পৈত্রিক ভিটেবাড়িতে থাকার সুযোগ হয়নি তার।
নিরূপায় হয়ে মজিবুর রহমান চলে যান তার একমাত্র মেয়ের শ্বশুর বাড়ি একই ইউনিয়নের মুক্তিরকান্দি গ্রামে। কিন্তু করোনায় আক্রান্ত সন্দেহে সেখানেও ঠাঁই হয়নি তার। এলাকার মানুষ তাকে মেয়ের বাড়িতে থাকতে দেয়নি। মুক্তিরকান্দি গ্রামের লোকজন তাকে স্থানীয় হাজী মার্কেটের পাশের একটি ঈদগাহে ফেলে রাখে। পরবর্তীতে স্থানীয়রা মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুশরাত জাহান মিথেনকে বিষয়টি জানান।
ডাঃ নুশরাত জাহান মিথেন বিষয়টি তাৎক্ষণিক চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ সাখাওয়াত উল্লাহকে জানালে তাঁর নির্দেশে জরুরি অ্যাম্বুলেন্স পাঠিয়ে বৃদ্ধকে চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালে নিয়ে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়।
চাঁদপুর সদর হাসপাতালের আরএমও ও করোনা বিষয়ক ফোকালপার্সন ডাঃ সুজাউদ্দৌলা রুবেল বলেন, বৃদ্ধের জ্বর, কাশি তেমন গুরুতর নয়, করোনায় আক্রান্তের উপসর্গও তেমন নেই। তারপরও যেহেতু তিনি করোনা কবলিত এলাকা থেকে এসেছেন সে জন্যে তাকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। রোববার তার নমুনা সংগ্রহ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।