শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

মেঘনা নদী থেকে সাড়ে ৫ কোটি টাকার কারেন্ট জাল জব্দ

মেঘনা নদীতে কোস্টগার্ডের অভিযানে জব্দকৃত কারেন্ট জাল। ছবি-দৈনিক হুংকার।

চাঁদপুরের আলুবাজার ফেরিঘাট সংলগ্ন মেঘনা নদী এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সাড়ে ৫ কোটি টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ড।
বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান বিএন।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ১৭ জানুয়ারি আনুমানিক রাত সাড়ে ৯ টায় বাংলাদেশ কোস্টগার্ড স্টেশন চাঁদপুর কর্তৃক স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ান এর নেতৃত্বে শরীয়তপুরের আলু বাজার ফেরীঘাট সংলগ্ন মেঘনা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মুন্সীগঞ্জ থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী লঞ্চ তল্লাশী করে আনুমানিক ১৫ লক্ষ ৫০ হাজার মিটার অবৈধ নতুন কারেন্ট জাল জব্দ করা হয়, যার আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ৪২ লক্ষ ৫০ হাজার টাকা। জব্দকৃত কারেন্ট জালের প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
পরবর্তীতে উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা মোঃ জামিল হোসেন এর উপস্থিতিতে জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
তিনি আরও বলেন, কোস্টগার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরণের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।