শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

নাফ নদী থেকে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা জব্দ

টেকনাফের নাফ নদী থেকে জব্দকৃত ইয়াবা। ছবি-দৈনিক হুংকার।

টেকনাফের নাফ নদীতে অভিযান পরিচালনা করে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে কোস্টগার্ড পূর্ব জোনের অধিনস্ত বিসিজি টেকনাফ স্টেশনের একটি অপারেশন দল।
সোমবার (১৬ জানুয়ারি) বিকালে এতথ্য জানান কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান,বিএন।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১৬ জানুয়ারি) রাত আনুমানিক ২টা ১৫ মিনিটে কোস্টগার্ড পূর্ব জোন অধিনস্থ বিসিজি স্টেশন টেকনাফের একটি অপারেশন দল টেকনাফের নাফ নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।
অভিযান চলাকালীন সাবরাং নোয়াপাড়া নাফ নদী এলাকায় মায়ানমার সীমান্ত হতে একটি ডিঙি নৌকা বাংলাদেশ সীমানার দিকে আসতে দেখা যায়। সীমানা অতিক্রম করায় নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হয় এবং কোস্টগার্ড সদস্য কর্তৃক নৌকাটিকে থামার জন্য সংকেত দেওয়া হয়। কোস্টগার্ড অপারেশন দলের উপস্থিতি বুঝতে পেরে নৌকা থেকে ২টি হলুদ রংয়ের প্লাস্টিকের বস্তা পানিতে ফেলে নৌকাটি দ্রুত মায়ানমার সীমানায় পালিয়ে যায়।
পরবর্তীতে কোস্টগার্ড সদস্যরা পানি থেকে বস্তা ২টি উদ্ধার করে তল্লাশি চালিয়ে ২ লক্ষ ১০ হাজার পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয়। জব্দকৃত ইয়াবা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।
লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান আরো বলেন, কোস্টগার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।