শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

সুন্দরবনের জলদস্যুদের সাথে পুলিশের মতবিনিময়

সুন্দরবনে জলদস্যুদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন পুলিশ সুপার কে.এম আরিফুল হক, পিপিএম। ছবি-দৈনিক হুংকার।

সুন্দরবনের মৎস্য, কাঁকড়া শিকারি, জেলে সম্প্রদায় ও আত্মসমর্পণ করা জলদস্যু বনদস্যদের সাথে আইনশৃংখলা ও জীববৈচিত্র্য সংরক্ষণে মতবিনিময় সভার আয়োজন করেছে মোংলা থানা পুলিশ।
শনিবার (৩১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় দিগরাজ বাজার চত্বরে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাগেরহাট পুলিশ সুপার কে.এম আরিফুল হক, পিপিএম।
তিনি বলেন, সুন্দরবন কেন্দ্রিক যাদের মধ্যে অপরাধ প্রবণতা রয়েছে। তারা যদি কোনো দস্যুতার কাজে লিপ্ত হয়, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
এ ছাড়া সুন্দরবনে জেলেদের নিরাপত্তার জন্য নিয়মিত টহল আরো জোরদার করা হবে। ভবিষ্যতে কেউ সুন্দরবনে পূনরায় দস্যুতার কাজে লিপ্ত হলে তাকে ছাড় দেওয়া হবে না।
পুলিশ সুপার আরও বলেন, অনেক জেলে রয়েছেন, যাদের মধ্যে অপরাধ প্রবণতা রয়েছে। যদি কোন জেলে দস্যুতা কাজে লিপ্ত হয়, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া সুন্দরবনে জেলেদের নিরাপত্তার জন্য টহলে অতিরিক্ত দ্রুতগামী একটি জলযান দেওয়ার আশ্বাস দেন তিনি।
মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. আসাদুজ্জামান, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ, সিনিয়র এএসপি মো. আসিফ ইকবাল, বুড়িরডাঙা ইউপি চেয়ারম্যান উদয় সংকর বিশ্বাস, সাবেক চেয়ারম্যান নিখিল চন্দ্র রায় প্রমূখ।
এ সভায় মোংলা ও রামপাল উপজেলার আত্মসমর্পণকৃত জলদস্যু, সুন্দরবনের জেলে, মৎস্যজীবী, মাছ ব্যবসায়ী, জনপ্রতিনিধি এবং বিভিন্ন পেশার মানুষ অংশ নেন। মতবিনিময় সভা শেষে পুলিশ সুপার সুন্দরবন কেন্দ্রিক বিভিন্ন শ্রেণীপেশার দুস্থ মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।