শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ সফর ১৪৪৪ হিজরি
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস এসোসিয়েশন (বিডিএনএ)-এর নতুন কমিটি গঠন

বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস এসোসিয়েশন (বিডিএনএ)-এর নতুন কমিটি গঠন
মোঃ মোস্তাফিজুর রহমান সভাপতি ও এস এম আজাদ মহাসচিব।

বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস এসোসিয়েশনের (বিডিএনএ) নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে। সংগঠনের সভাপতি সাবিনা শারমিনের সভাপতিত্বে গত ২ সেপ্টেম্বর বিকাল ৩টায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটির নির্বাচনী কাউন্সিল অনুষ্ঠিত হয়।
কাউন্সিলে উপস্থিত সদস্যগণের নিরংকুশ সমর্থনে মোঃ মোস্তাফিজুর রহমান সভাপতি ও এস এম আজাদ-কে মহাসচিব নির্বাচিত করা হয়।
অন্যান্য নির্বাচিত নেতৃবৃন্দ হলেন সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান লিটন, কোষাধ্যক্ষ মোঃ আওলাদ হোসেন, দপ্তর সম্পাদক নিয়াজ মাখদুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক বেলাল হোসেন সুজন। এছাড়াও ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। কাউন্সিলে সাবিনা শারমিনকে প্রধান উপদেষ্টা করে ১৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।
সভায় বক্তব্য রাখেন নবনির্বাচিত মহাসচিব এবং স্বাধীনতা নার্সেস পরিষদের (স্বানাপ) সহ-সভাপতি এস এম আজাদ, নার্স নেতা হাসনা বেগম, মোঃ আনিছুর রহমান, জরিনা খাতুন, মোঃ লুৎফর রহমান, মোস্তাফিজুর রহমান লিটন, হামিদা খাতুন, মোঃ মিজানুর রহমান, ইসরাত জাহান, মোঃ আমিমুল ইসলাম, ফারুক হোসাইন, আহসান হাবিব, ফয়সাল আহম্মেদ, মোহাম্মদ আসাদুজ্জামান জুয়েল ও সংগঠনের মহাসচিব এবং স্বাধীনতা নার্সেস পরিষদের সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ।
কাউন্সিলে উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠান ও নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস এসোসিয়েশন এর প্রতিনিধিত্বকারী নার্স নেতৃবৃন্দ।
সভায় সকল বক্তাগণ স্বাস্থ্য সেবা ও স্বাস্থ্যশিক্ষা সেক্টরে বিশাল অবদান পালনকারী এ বৃহৎ জনবলের উচ্চ শিক্ষা, পদোন্নতি ও চাকরি স্থায়ীকরণ ও নিয়মিতকরণ, বিশেষ ইনক্রিমেন্টপ্রদান সহ সকল ক্ষেত্রে একটি দুষ্টু চক্রের বাধা প্রদান এবং নার্সিং সেক্টরে বিশৃংখলা ও নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টার তীব্র প্রতিবাদ করেন। কাউন্সিলে বক্তাগণ বিভিন্ন সময়ে দেশের সাধারণ নার্সগনের স্বার্থরক্ষায় বিডিএনএ এর বিভিন্ন কর্মসূচির কথা স্মরণ করিয়ে দেন এবং সর্বশেষ কারিগরি বিরোধী আন্দোলনে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস এসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠন এর অংশগ্রহণের কথা স্মরণ করেন ও তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। এসব আন্দোলন বানচালের চেষ্টাকারী সকল নামধারী নার্সগণের প্রতি কঠোরভাবে হুঁশিয়ারী উচ্চারন করেন এবং বানচালকারীদের ধিক্কার জানান।
এছাড়াও বিভিন্ন যোগাযোগ মাধ্যমে উচ্চ শিক্ষিত নার্সগণের বিরুদ্ধে অপপ্রচার ও হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা বন্ধের লক্ষ্যে সাংগঠনিক, প্রশাসনিক ও আইনগত পদক্ষেপ গ্রহণ করার জন্য দ্রুত্তম সময়ে জরুরী ভিত্তিতে বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস এসোসিয়েশন(বিডিএনএ)-এর বৃহত্তর জাতীয় কাউন্সিল করার জন্য দৃঢ়ভাবে অঙ্গিকার ব্যক্ত করেন।
নবনির্বাচিত সভাপতি ও মহাসচিব তাদের বক্তব্যে সাধারণ নার্স এবং নার্সিং শিক্ষার্থীদের পেশাগত, সামাজিক ও শিক্ষাগত ভবিষ্যৎ সুরক্ষা ও পেশার উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে বিডিএনএ কাজ করবে বলে তাদের দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেন ।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।