শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি
শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

পদ্মা সেতু ঘিরে ঢেলে সাজানো হচ্ছে সড়ক নেটওয়ার্ক

পদ্মা সেতু ঘিরে ঢেলে সাজানো হচ্ছে সড়ক নেটওয়ার্ক
পদ্মা সেতু ঘিরে ঢেলে সাজানো হচ্ছে সড়ক নেটওয়ার্ক

পদ্মা সেতু ঘিরে উন্নত এক সড়ক যোগাযোগে ধাবিত হচ্ছে দেশ। সেতুর টোল প্লাজা ঘিরে সড়ক নেটওয়ার্ক ঢেলে সাজানো হচ্ছে। এক্সপ্রেসওয়ের সঙ্গে সেতুর সড়ক যুক্ত করা হয়েছিল আগেই। কিন্তু এখন মাওয়া প্রান্তে এক্সপ্রেসওয়ের সঙ্গে সেতুতে প্রবেশপথে পরিবর্তন আনার কাজ চলছে। মেদিনীমণ্ডল খান বাড়ির সামনের গোলচত্বর ও পিচঢালা সড়কের কিছু অংশ ভেঙে সড়ক সোজা করা হচ্ছে। নতুন নেটওয়ার্কে স্মুথলি যানবাহন পদ্মা সেতুতে উঠানামার আশা সংশ্লিষ্টদের।
স্থানীয়রা বলছেন, গোলচত্বর সরানোর ফলে সেতুর জন্য ভালো হয়েছে। আগে এখানকার রাস্তার অবস্থা খুব খারাপ ছিল। এখন উন্নত হচ্ছে। পদ্মা সেতুর সড়ক পথে কার্পেটিং চলছে পুরোদমে। সেতুকে যান চলাচল উপযোগী করতে ভীষণ ব্যস্ত সময় পার করছে কর্মীরা। মুন্সীগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আবুল কাশেম মোহাম্মদ নাহীন রেজা বলেন, গোলচক্করের পূর্ব পাশ দিয়ে সার্ভিস রোড বানানো হচ্ছে নতুন করে। যাত্রাবাড়ীতে যে মাওয়া রোডটা আমাদের শুরু হলো, সার্ভিস রোডটা যেন ধারাবাহিক করে এবং সেটা থানার পূর্ব পাশ দিয়ে গিয়ে একেবারে ফেরিঘাটের দিকে যে রাস্তা গেছে, ওইখানে লৌহজং প্রান্তে গিয়ে উঠবে। পদ্মা সেতুর প্রবেশ পথে টোল পরিশোধ করতে হবে। তাই জাজিরা ও মাওয়া দুই প্রান্তেই টোল প্লাজা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।