মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে বিনামূল্যে বীজ সার ও কৃষিযন্ত্র বিতরণ

Auto Draft
ভেদরগঞ্জে বিনামূল্যে বীজ সার ও কৃষিযন্ত্র বিতরণ করছেন উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম। ছবি-দৈনিক হুংকার।

ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলার পুষ্টি বাগানের চাষীদের মাঝে বিনা মূল্যে ১৭ প্রকারের সবজি বীজ, জৈব ও রাসায়নিক সার, বেড়া দেয়ার জাল, সেচ দেয়ার ঝাজরা বিতরণ করা হয়েছে।
সরকারের অনাবাদি পতিত জমি ও বসত বাড়ীর আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় এ সকল সামগ্রী বিতরণ করা হয়। ২ আগস্ট সোমবার ভেদরগঞ্জ উপজেলা পরিষদের সামনে থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ ফাতেমা ইসলাম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম, উপসহকারী কৃষি অফিসার কায়সার আহমেদ রানা, মামুনুর রশিদ হাসিব, আল আমিন, এসএম তুহিন সহ উপকার ভোগী কৃষকগণ।
বিতরণকৃত সবজি বীজের মধ্যে রয়েছে করলা, ধুন্দুল, ঝিঙ্গা, সীম, চিচিংঙ্গা, ঝালিকুমড়া, লাউ, মিস্টি কুমড়া, ঢেড়শ, বরবটি, কলমি শাক, পুই শাক, পালং শাক ও ধনিয়া।
বীজ ও সামগ্রী বিতরণকালে উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম বলেন, কৃষি বান্ধব সরকারের প্রধান দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক ইচ্ছায় কৃষি বিভাগ এ প্রকল্পটির প্রচলন করেছে। এই প্রকল্প বাস্তবায়নের ফলে নিজ বাড়ীতে সবজি উৎপাদন করে একটি পরিবারের চাহিদা মিটানোর পাশাপাশি বাজারে বিক্রি করেও আর্থিক ভাবে লাভবান হতে পারে। বিগত ১ বছরের সাফল্যের ধারাবাহিকায় সরকার আবারো সম্পূর্নভাবে বিনামূল্যেই কৃষকদের সবজি বাগান করার জন্য বীজ সার সহ প্রয়োজনীয় উপকরণ প্রদান করেছে। এরই ধারাবাহিকতায় এ বছর ২৪ জন কৃষক এ প্রকল্পের আওতাভুক্ত হয়েছে।

error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।