বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে শেখ রাসেল এঁর ৫৭তম জন্মদিন পালিত

শরীয়তপুরে শেখ রাসেল এঁর ৫৭তম জন্মদিন পালিত
শরীয়তপুরে শেখ রাসেল এর ৫৭ তম জন্মদিন উপলক্ষে কেক কাটছেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান সহ অন্যান্য অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

পুষ্পস্তবক অর্পণ, শিশু সমাবেশ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, দোয়া মোনাজাত, শিশু পরিবার ও এতিমখানায় উন্নতমানে খাবার বিতরণের মধ্যদিয়ে শরীয়তপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালিত হয়েছে ।
১৮ অক্টোবর (সোমবার) সকাল ৭ টায় শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে স্থাপিত শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌরসভা মেয়র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শাখাওয়াত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, সিভিল সার্জনের পক্ষে তত্বাবধায়ক ডাঃ মুনীর আহমেদ খান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম হোসেন।
আলোচনা সভায় সভাপতি বক্তব্যে জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, ১৯৬৪ সালের এ দিনে ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ হত্যাকান্ড থেকে সেদিনের অবুঝ শিশু রাসেলও রেহাই পাননি। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা সেদিন বঙ্গবন্ধুর উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তাই নরপশুরা নিষ্পাপ শিশু ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেলকেও রেহাই দেয়নি।
মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী-এ বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসাবে পালিত হচ্ছে। এবারের প্রতিপাদ্য-‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস।’
জেলা প্রশাসক আরো বলেন, দেশের শিশু-কিশোর, তরুণ প্রজন্মের কাছে শেখ রাসেল এক ভালোবাসার নাম। রাসেল যদি বেঁচে থাকত, তাহলে হয়তো একজন মহানুভব, দূরদর্শী ও আদর্শ নেতা আজ আমরা পেতাম। যাকে নিয়ে দেশ ও জাতি গর্ব করতে পারত।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের শুভ জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ উপলক্ষ্যে তিনি শরীয়তপুর জেলাবাসীকে শুভেচ্ছা জানিয়ে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করার জন্য আহবান জানান।

error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।